Download WordPress Themes, Happy Birthday Wishes

বার্সাকে হারিয়ে দিল ১৫ বছর পর লা লিগায় ফেরা দলটি

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনাকে হারিয়ে চমক দেখিয়েছে ক্যাদিজ । ১৫ বছর পর স্প্যানিশ লা লিগায় ফেরা দলটির কাছে ১৯৯১ সালের পর প্রথম হারের তিক্ত স্বাদ নিয়েছে কাটালানরা ।

শনিবার  (৫ ডিসেম্বর) ক্যাদিজের মাঠ র‍্যামন ডি ক্যারাঞ্জা স্টেডিয়ামে খেলতে যায় বার্সেলোনা । ম্যাচটি স্বাগতিকরা জিতেছে ২-১ গোলে । চলতি লা লিগা মৌসুমে এই নিয়ে চার ম্যাচে হারলো বার্সেলোনা , যার মধ্যে তিনটি প্রতিপক্ষের মাঠে । আর একটি নিজেদের মাঠে বার্সা হেরেছে রিয়েল মাদ্রিদের সাথে ।

যদিও কিছুদিন থেকে বার্সেলোনা ছিল দারুণ ছন্দে । সর্বশেষ এথলেটিকো মাদ্রিদের কাছে হারার পর সব মিলিয়ে টানা তিনটি ম্যাচ জিতেছিল রোনাল্ড কোম্যানের দল । এই সময়ে তিন ম্যাচে ১১ গোলের বিপরীতে একটিও হজম করতে হয় নি তাদের । কিন্তু ক্যাদিজের বিপক্ষে ফের হুমড়ি খেয়ে পড়েছে বার্সা ।

খেলার অষ্টম মিনিটেই এগিয়ে যায় ক্যাদিজ । কর্নার থেকে উড়ে আসা বল ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালের দিকেই হেড করে বসেন তরুণ ডিফেন্ডার অস্কার মিঙ্গুয়েজা । সেই বল কোনমতে আন্দ্রে টের স্টেগান ফেরালেও সামনে থাকা আলভারো গিমেনেজের টোকায় এগিয়ে যায় ক্যাদিজ ।

২৫ মিনিটে লিওনেল মেসির একটি ফ্রি -কিক ফিরিয়ে দেন স্বাগতিক গোলরক্ষক ।

৫৭ মিনিটে আত্মঘাতী গোলের সৌভাগ্যে সমতা আনে বার্সেলোনা । জর্দি আলবার শট পেদ্রো আলকালার পায়ে লেগে দিক বদলে জড়িয়ে যায় জালে ।

ছয় মিনট পরেই জয়সূচক গোলের দেখা পেয়ে যায় ক্যাদিজ । ক্লেমেন্ট লেংলের ধরতে পারেন নি আলবার থ্রোতে বাড়িয়ে দেয়া বল । দলকে বিপদমুক্ত করতে ছুটে আসেন টের স্টেগেন । কিন্তু তাঁকে বোকা বানিয়ে বল কেড়ে নিয়ে গোল করেন আলভারো নেগ্রেদো ।

খেলার শেষ সময়ে ব্যবধান আরও বাড়াতে পারতেন নেগ্রেদো । কিন্তু সাবেক ম্যানচেস্টার সিটির এই স্ট্রাইকার বার্সার গোলরক্ষককে একা পেয়েও বল উড়িয়ে মারেন ।

ম্যাচ শেষ বার্সার সাথে ২৯ বছর পর জয় পাওয়া ক্যাদিজের খেলোয়াড়রা উল্লাসে মেতে ওঠেন ।

এই জয় ১২ ম্যাচে ১৮ পয়েন্ট পাওয়া ক্যাদিজ উঠে এসেছে লিগ টেবিলের পাঁচে । আর ১০ ম্যাচে ১৪ পয়েন্ট পাওয়া বার্সেলোনা আছে সাতে ।

দিনের আরেক ম্যাচে সর্বশেষ মৌসুমের চ্যাম্পিয়ন রিয়েল মাদ্রিদ ১-০ গোলে হারিয়েছে সেভিয়াকে । ১১ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে রিয়েল আছে তিনে ।

আহাস/ক্রী/০০১