Download WordPress Themes, Happy Birthday Wishes

পিএসজিকে আলো দেখালেন নেইমার

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ‘ডু অর ডাই’ ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়েছে পিএসজি । ফরাসী চ্যাম্পিয়নদের কাছে উল্টো ইংলিশ জায়ান্ট ম্যান ইউ পড়ে গেছে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বাতিলের শংকায় । অন্যদিকে একই গ্রুপে জার্মানির আরবি লেইপজিগ হারিয়েছে তুরস্কের ইস্তাম্বুল বাসাকতেহিরকে । যার ফলে লেইপজিগের সামনেও এখন নক-আউট পর্বে খেলার হাতছানি ।

বুধবার (৩ ডিসেম্বর) ম্যান ইউ মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে খেলতে যায় পিএসজি । এই ম্যাচ ড্র করলেই শেষ ষোল নিশ্চিত হত তিনবারের ইউরোপিয়ান চ্যাম্পিয়ন ম্যান ইউর । কিন্তু উল্টো ম্যান ইউ হেরে গেছে ১-৩ গোলে ।

পিএসজির জয়ে জোড়া গোল করে জয়ের নায়ক নেইমার জুনিয়র । খেলার ষষ্ঠ মিনিটে এই ব্রাজিলিয়ানের গোলে প্রথম এগিয়ে যায় পিএসজি ।

২১ মিনিটে পিএসজির লিয়েন্দ্রো পারেদেসকে মাথা দিয়ে ঢুস দিয়েও শুধুমাত্র হলুদ-কার্ড দেখে বেঁচে যান ম্যান ইউর মিডফিল্ডার ফ্রেড ।

৩২ মিনিটে অনেকটা সৌভাগ্যের গোলে সমতা আনে ম্যান ইউ । প্রথম দফায় এন্থনিও মার্শালের শট ঠেকিয়ে দেন পিএসজি কিপার কেইলর নাভাস । কিন্তু পরবর্তীতে মার্কাস রাশফোর্ডের শট দানিলোর পায়ে লেগে দিক বদলে জড়ায় পিএসজির জালে ।

দ্বিতীয়ার্ধের চার মিনিটে মার্শাল ডি বক্সের মধ্যে ফাঁকা পোস্ট পেয়েও গোল করতে পারেন নি ।

১২ মিনিটে এডিসন কাভানি সুযোগ পেয়েছিলেন পিএসজির বিপক্ষে প্রতিশোধ নেয়ার । কিন্তু প্রায় ২৫ গজ দূর থেকে গোলরক্ষক নাভাসের মাথার উপর দিয়ে তার নেয়া শট লাগে পোস্টে । পিএসজি সর্বকালের সেরা গোলদাতা কাভানি অনেকটা বিতাড়িত হয়েই পিএসজি ছেড়ে চলতি মৌসুমের শুরুতে ম্যান ইউতে নাম লেখান ।

দ্বিতীয়ার্ধের ৬৯ মিনিটে মার্কুইনহোস পিএসজিকে এগিয়ে দেন ২-১ গোলে ।

৬৫ মিনিটে হেরেরাকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন ফ্রেড । যার ফলে লাল কার্ডে মাঠ ছাড়তে হয় তাঁকে ।

ইনজুরি সময়ের শুরুতেই ফের গোল করেন নেইমার । রাফিনিয়ার কাটব্যাক ডি-বক্সে ফাঁকায় পেয়ে অনায়াসে প্লেসিং শটে স্কোরলাইন ৩-১ করেন তিনি।

দিনের আরেক ম্যাচে ইস্তাম্বুল বাসিকতেহারকে ৪-৩ গোলে হারায় লেইপজিগ ।

এই মুহূর্তে পাঁচ রাউন্ড শেষে পিএসজি , ম্যান ইউ আর লেইপজিগের পয়েন্ট নয় । শেষ ম্যাচে ম্যান ইউর প্রতিপক্ষ লেইপজিগ । আর নিজেদের মাঠে পিএসজি খেলবে বেসিকতেহারের বিপক্ষে । এই দুই ম্যাচের ফলাফলের উপরেই নির্ভর করবে কোন দুই দল খেলনে নক আউট পর্বে ।

আহাস/ক্রী/০০১