Download WordPress Themes, Happy Birthday Wishes

পাহাড়ে চড়ার শুরুতেই পাকিস্তানের হোঁচট

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

নিউজিল্যান্ডের প্রথম ইনিংসে রান পাহাড়ের নিচে চাপা পড়ার ইঙ্গিত দিয়েছে পাকিস্তান । পাহাড় টপকাবার প্রচেষ্টায় নিজেদের প্রথম ইনিংসের শুরুতেই সফরকারী পাকিস্তান হারিয়ে বসেছে উইকেট । দ্বিতীয় দিনের খেলা শেষে ৯ উইকেট হাতে রেখে পাকিস্তান পিছিয়ে আছে ৪০১ রানে ।

রবিবার (২৭ ডিসেম্বর) মাউন্ট মঙ্গুনুই টেস্টের দ্বিতীয় দিনে নিজেদের প্রথম ইনিংসে নিউজিল্যান্ড অল আউট হয়েছে ৪৩১ রানে । আর পাকিস্তান পাকিস্তান ৩০ রান তুলতেই হারিয়েছে ওপেনার শান মাসুদকে ।

আগের দিন ৯৪ রানে অপরাজিত ছিলেন কেইন উইলিয়ামসন । এদিন তিনি আউট হয়েছেন ১২৯ রান । সেঞ্চুরি করতে কিউই অধিনায়ক ২৬১ বল , যা তার ক্যারিয়ারের সবচেয়ে মন্থর টেস্ট সেঞ্চুরি । শেষ পর্যন্ত উইলিয়ামসন ২৯৭ বলের ইনিংসে মারেন ১২টি চার আর একটি ছক্কা ।

যদিও দিনের প্রথম ব্যাটসম্যান হিসেবে আউট হয়েছেন হেনরি নিকোলস । তিনি ১৩৩ রানের জুটি গড়েন উইলিয়ামসনের সাথে । নিকোলস ৫৬ রান করেছেন ১৩৭ বলে , মেরেছেন পাঁচটি চার ।

পরের অংশে দারুণ ব্যাট করেন নিজে ওয়াটলিং । প্রথমে মিচেল স্যান্টনারের সাথে ৩৬ আর পরবর্তীতে কাইল জেমিসমের সাথে ৬৬ রান যোগ করেন ওয়াটলিং । স্যান্টনার ১৯ আর জেমিসন ৩২ রান করেন ।

ওয়াটলিংয়ের ব্যাট থেকে আসে ৭৩ রান । তার ১৪৫ বলের ইনিংসে ছিল আটটি চার ।

পাকিস্তানের হয়ে শাহিন আফ্রিদি চারটি আর ইয়াসির শাহ নেন তিনটি উইকেট ।

এদিকে দিনের শেষে ২০ ওভার খেলার সুযোগ পেয়ে ৩০ রান তুলতেই এক উইকেট হারিয়েছে পাকিস্তান । ওপেনার শান মাসুদ ১০ রানে ফিরেছেন জেমিসনের বলে ওয়াটলিগকে ক্যাচ দিয়ে ।

আরেক ওপেনার আবিদ আলি অপরাজিত আছেন ১৯ রানে । ওয়ান ডাউনে নামা মোহাম্মদ আব্বাস ১৫ বল খেলেও রানের খাতা খুলতে পারেন নি ।

আহাস/ক্রী/০০২