Download WordPress Themes, Happy Birthday Wishes

পার্মার উপরেই ঝাল মেটালেন রোনালদো

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

আগের ম্যাচে আটলান্টার বিপক্ষে জুভেন্টাসের পয়েন্ট নষ্ট করার দায় অনেকটাই বর্তেছিল ক্রিশ্চিয়ানো রোনালদোর কাঁধে । ম্যাচে একাধিক সহজ সুযোগের সাথে পেনাল্টি মিসের নজির গড়েছিলেন আধুনিক ফুটবলের সম্রাট । আর তাতে তেঁতে থাকা রোনালদোর আঁচ ঠিকই অনুভব করেছে পার্মা ।

শনিবার (১৯ ডিসেম্বর) পার্মার মাঠ এনিতো তারদিনি স্টেডিয়ামেসিরি ‘এ’ লিগের ম্যাচ খেলতে যায় জুভেন্টাস । প্রতিপক্ষকে কোন সুযোগ না দিয়ে ম্যাচটি ৪-০ গোলে জিতে নিয়েছে গত আট আসরের ইটালিয়ান লিগ চ্যাম্পিয়নরা ।

ম্যাচের শুরু থেকে পার্মার উপর চাপ সৃষ্টি করে খেলা জুভেন্টাস অবশ্য গোল খেতে পারত ১৬ মিনিটেই । কিন্তু ইউরাউ কুচকার দারুণ একটি শট পা দিয়ে কোনমতে ফিরিয়ে দলকে বাঁচান অভিজ্ঞ গিয়ানলুইগি বুফন ।

২৩ মিনিটে খেলায় প্রথম এগিয়ে যায় জুভেন্টাস । আলভারো মোরাতার ক্রস থেকে গোল করেন সুইডেনের তরুণ ফরোয়ার্ড দেহান কুলুসেভেস্কি ।

তিন মিনিত পরেই গোলের খাতায় নাম লেখান রোনালদো । এবারেও গোলে অবদান রাখেন মোরাতা । এই স্প্যানিশের ক্রসেই লাফিয়ে ওঠা হেডে লক্ষ্যভেদ করেছেন পর্তুগীজ মহাতারকা । তাতে প্রথমার্ধে ২-০ গোলের লিড নেয় তুরিনের বুড়িরা ।

দ্বিতীয়ার্ধের খেলা শুরুর তৃতীয় মিনিটেই চলতি লিগের ১২তম গোলটি পেয়ে যান রোনালদো । এরন রামসের পাসে কোনাকুনি শটে প্রতিপক্ষের গোলরক্ষককে বোকা বানান তিনি ।

৫৫ মিনিটে রদ্রিগো বেন্তানকুরের কর্নারে ওয়েস্টন ম্যাককেনির হেড গোলরক্ষক ফেরানোর পর ম্যাতিয়াস ডি লিট জাল খুঁজে নিয়েছিলেন। কিন্তু কর্নারে বল বাঁক খেয়ে বাইলাইনের বাইরে থেকে ভেতরে ঢোকায় গোল হয়নি।

দুই গোলে অবদান রাখা মোরাতা বসে থাকবেন কেন । তিনিও গোল করেন ৮৫ মিনিটে । ফেড্রিকো বের্নাডেশ্চির ক্রস থেকে মাথার সহায়তায় গোলটি করেন স্প্যানিশ ফরোয়ার্ড ।

এই জয়ে ১৩ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের তিনে রয়েছে জুভেন্টাস । আর পার্মা সমান ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে আছে পনেরোতম স্থানে ।

আহাস/ক্রী/০০২