Download WordPress Themes, Happy Birthday Wishes

পর্তুগীজ স্ট্রাইকারের অবিশ্বাস্য রেকর্ড

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ইটালিয়ান সিরি ‘এ’ ফুটবলে দ্রুততম গোলের রেকর্ড গড়েছেন রাফায়েল লিয়াও । এসি মিলনের হয়ে মাত্র ৬ সেকেন্ডে গোল করার অবিশ্বাস্য কীর্তি গড়েছেন তরুণ পর্তুগীজ লিয়াও ।

রবিবার (২০ ডিসেম্বর) রাতে সাসুলোর মাঠ মাপেই স্টেডিয়ামে খেলতে যায় এসি মিলান । ম্যাচটি ইটালির সাবেক চ্যাম্পিয়নরা জিতেছে ২-১ গোলে । এই জয়ে ১৩ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে উঠে এসেছে মিলান । এক পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় অবস্থানে আছে ইন্টার মিলান । আর ২৭ পয়েন্ট পাওয়া জুভেন্টাস আছে তৃতীয় অবস্থানে ।

খেলা শুরুর মাত্র ছয় সেকেন্ডের মাথায় গোল পেয়ে যায় এসি মিলান । কিক অফের পর হাকান চালহানোগলু বল নিয়ে কিছুটা এগিয়ে বাঁ দিকে বাড়ান লেয়াওকে। বিনা বাধায় ডি-বক্সে ঢুকে ডান পায়ের শটে গোলরক্ষককে পরাস্ত করেন ২১ বছর বয়সী এই ফুটবলার।

লিয়াও ২০১৯-২০ মৌসুমে পাঁচ বছরের চুক্তিতে যোগ দেন ইটালির জায়ান্ট এসি মিলানে । তার পূর্ববর্তী দল ছিল ফরাসী লিগ ওয়ানের লিলে । এখন পর্যন্ত এসি মিলানের জার্সিতে ৪৭ ম্যাচে ১০ গোল করেছেন লিয়াও । আর চলতি লিগ মৌসুমে তার গোলের সংখ্যা তিনটি । 

এই গোলের সাথে সাথেই পাওলো পৎজির রেকর্ড ভেঙ্গে দেন লিয়াও । ২০০১ সালে পিয়াসেঞ্জার হয়ে পৎজি গোল করেছিলেন মাত্র আট সেকেন্ডে । তার গোলটি ছিল ফিওরেন্টিনার বিপক্ষে ।

২৬ মিনিটে এলেক্সি সালেমিকার্সের গোলে ব্যবধান দ্বিগুণ করে এসি মিলান । আর ৮৯ মিনিটে সাসুলোর পক্ষে একটি গোল শোধ দেন ডমিনিকো বারার্দি । যদিও তাতে সাসুলোর পরাজয় আটকে থাকে নি ।

আহাস/ক্রী/০০২