Download WordPress Themes, Happy Birthday Wishes

ন্যুয়ারকে বাদ দিয়েই ফিফার বর্ষসেরা একাদশ !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) ঘোষিত হয়েছে ফিফা বর্ষসেরা পুরস্কারপ্রাপ্তদের নাম । যেখানে ২০২০ সালের সেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন বায়ার্ন মিউনিখের রবার্ট লেভেন্ডস্কি । ক্রিশ্চিয়ানো রোনালদো আর লিওনেল মেসিকে পেছনে ফেলে বর্ষসেরার খেতাব জিতেছেন পোলিশ ফরোয়ার্ড ।

এদিকে ফিফার ঘোষিত সেরাদের তালিকায় নাম আছে ম্যানুয়েল ন্যুয়ারের । তিনি নির্বাচিত হয়েছেন বছরের সেরা গোলরক্ষক । বায়ার্ন মিউনিখের হয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ , উয়েফা সুপার কাপ , বুন্দেস লিগা আর জার্মান কাপ জয় করেছেন তিনি চলতি বছরেই ।

কিন্তু ফিফার বর্ষসেরা একাদশে জায়গা হয় নি ন্যুয়ারের । ফিফার ঘোষিত ২০২০ সালের সেরা একদশে গোলরক্ষক হিসেবে জায়গা পেয়েছেন ব্রাজিলিয়ান অ্যালিসন বেকার । লিভারপুলকে ৩০ বছরের মধ্যে প্রথম ইংলিশ প্রিমিয়ার লিগ শিরোপা জেতানোয় বড় ভুমিকা ছিল বেকারের ।

বেকারের সাথে লিভারপুলের ভার্জিল ভ্যান ডাইক আর ট্রেন্ট অ্যালেক্সান্ডার-আর্নল্ড আছেন সেরা একাদশে । রিয়েল মাদ্রিদ থেকে সুযোগ পেয়েছেন কেবল সার্জিও র‍্যামোস ।

এদিকে সেরা একাদশের ফরোয়ার্ড লাইনে লেভেন্ডস্কির সাথে আছেন রোনালদো আর মেসি ।

ফিফার বর্ষসেরা একাদশঃ অ্যালিসন বেকার (গোলরক্ষক) , ট্রেন্ট অ্যালেক্সান্ডার-আর্নল্ড , ভার্জিল ভ্যান ডাইক , সার্জিও র‍্যামোস , আলফান্সো ডেভিস , জশুয়া কিমিশ , কেভিন ডি ব্রুইন , থিয়াগো আলকান্তারা , লিওনেল মেসি , ক্রিশ্চিয়ানো রোনালদো , রবার্ট লেভেন্ডস্কি

আহাস/ক্রী/০০৩