Download WordPress Themes, Happy Birthday Wishes

দ্বিতীয় টেস্টে ভারতীয় দলে জাদেজা !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

অস্ট্রেলিয়ার বিপক্ষে চার ম্যাচ সিরিজের প্রথম টেস্টে আট উইকেটে হেরেছে ভারত । এডেলেইড টেস্টের দ্বিতীয় ইনিংসে অল আউট হয়েছে নিজেদের ইতিহাসের সর্বনিম্ন ৩৬ রানে । সেই ম্যাচের পর দ্বিতীয় টেস্টে অস্ট্রেলিয়া দলের একাদশে কোন পরিবর্তন আসছে না বলে জানিয়েছেন কোচ জাস্টিন ল্যাঙ্গার । তবে আভাস পাওয়া গেছে ভারতীয় একাদশে বড় ধরণের পরিবর্তনের ।

২৬ ডিসেম্বর মেলবোর্নে শুরু হচ্ছে ভারত বনাম অস্ট্রেলিয়ার ‘বক্সিং ডে’ টেস্ট । এই টেস্টে ভারতীয় দলে অন্তত দুইটি পরিবর্তন নিশ্চিত । পিতৃত্বকালীন ছুটিতে দেশে ফিরে যাওয়ায় বাকী তিন টেস্টে খেলা হচ্ছে না নিয়মিত অধিনায়ক বিরাট কোহলির । তার জায়গায় দলকে নেতৃত্ব দেবেন আজিংকা রাহানে ।

অন্যদিকে প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে ব্যাট করার সময় হাতে চোট পেয়ে রিটায়ার্ড-হার্ট হয়েছিলেন মোহাম্মদ শামি । তাকেও ভারত পাচ্ছে না । তবে টিম ইন্ডিয়ার জন্য সুখবর হচ্ছে , বক্সিং টেস্টে ফিরছেন রবীন্দ্র জাদেজা । বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) ‘ফিটনেস টেস্ট’ উৎরে গেছেন তিনি । এছাড়া সিরিজের শুরু থেকে না থাকা রোহিত শর্মা পৌঁছেছেন অস্ট্রেলিয়ায় । যদিও কোয়ারেন্টাইন পর্ব শেষ না-হওয়ায় বক্সিং ডে টেস্টে খেলতে পারবেন না তিনি ।

দ্বিতীয় টেস্টের একাদশ থেকে বাদ পড়তে পারেন পৃথ্বী শ । ভারতীয় টেস্ট দলে অভিষেক হতে পারে শুভমান গিলের । প্রস্তুতি ম্যাচে সেঞ্চুরি করা উইকেট-রক্ষক ঋষচ পন্তকে বিবেচনায় রেখেছে ভারত ঋদ্ধিমান সাহার জায়গায় ।

পরিবর্তন আছে আরও । মোহাম্মদ শামি না থাকায় মোহাম্মদ সিরাজ কিংবা নবদ্বীপ সাইনিকে দেখা যাবে ভারতীয় একাদশে ।

এমসিজি’তে গত আট বছরে অপরাজিত ভারত । যদিও এডেলেইডে লজ্জার হার মেলবোর্নে নামার আগে ভারতকে মানসিকভাবে পিছিয়ে দিয়েছে অনেকটাই । সেই চাপ কাটিয়ে টিম-ইন্ডিয়া স্বরূপে ফিরতে পারে কিনা সেটাই এখন দেখার বিষয় ।

আহাস/ক্রী/০০২