Download WordPress Themes, Happy Birthday Wishes

হলো না স্বপ্নপূরণ

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ফিনল্যান্ড প্রবাসী বাংলাদেশী ফুটবলার তারিক কাজীর স্বপ্ন আপাতত পূরণ হচ্ছে না । নেপালের বিপক্ষে চলতি মাসে তার খেলা হচ্ছে না বাংলাদেশের জার্সিতে । ফলে আপাতত বাংলাদেশের হয়ে অভিষেকের অপেক্ষাও বাড়ছে তার ।

আগামী ১৩ আর ১৭ নভেম্বর নেপালের বিপক্ষে দুইটি প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ । এই দুইটি ম্যাচের জন্য ঘোষিত প্রাথমিক দলেও ছিলেন তারিক কাজী , করছিলেন জেমি ডের অধীনে অনুশীলন । সবকিছু ঠিক থাকলে নেপালের হয়ে অভিষেকটাও ছিল নিশ্চিত । কিন্তু বিধিবাম , ইনজুরির কারণে নেপালের বিপক্ষে ম্যাচ দুইটি থেকে ছিটকে গেছেন তিনি ।

তারিক কাজী গত ২৭ অক্টোবর যোগ দেন নেপালের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ উপলক্ষে আয়োজিত জাতীয় ফুটবল দলের ক্যাম্পে। তবে দুঃখের বিষয় হলো, আপাতত জাতীয় দলে খেলা হচ্ছে না এই বসুন্ধরা কিংস ডিফেন্ডারের। জানা গেছে , গত বুধবার অনুশীলনের সময় কুঁচকিতে চোট পান তারিক। এরপর তার পুরনো ব্যথা শুরু হওয়ায় আর অনুশীলনে অংশ নেননি।

এক ভিডিও বার্তায় ২০ বছর বয়সী তারিক বলেছেন, ‘দুঃখজনকভাবে আমাকে এখন জাতীয় দলের ক্যাম্প ছাড়তে হচ্ছে। আমি আমার ক্লাব বসুন্ধরা কিংসের ক্যাম্পে ফিরে যাচ্ছি। ধন্যবাদ জানাই জাতীয় দলের কোচ, সকল কোচিং স্টাফ, খেলোয়াড়সহ সবাইকে। জাতীয় দলের ক্যাম্পে আমার দারুণ সময় কেটেছে। আপাতত আমার স্বপ্ন পূরণ হচ্ছে না। তবে শিগগিরই দেখা হবে।’

বাংলাদেশ স্কোয়াডে চোটের হানা অবশ্য এই প্রথম নয়। দুইদিন আগে সাবেক অধিনায়ক মামুনুল ইসলামও স্কোয়াড থেকে ছিটকে গেছেন চোট নিয়ে। ডান হাতে কব্জির হাড় ভেঙে গেছে তার।

আগামী বছর বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ের ম্যাচে ভারত, আফগানিস্তান ও ওমানের মুখোমুখি হবে বাংলাদেশ। তিনটি ম্যাচই হবে দেশের মাটিতে। কাতারের সঙ্গে ম্যাচটি হবে দোহায়। এসব ম্যাচ দিয়েই হয়তো জাতীয় দলের হয়ে খেলতে দেখা যাবে তারিককে। তবে আপাতত তার গন্তব্য বসুন্ধরা কিংস।

চোটমুক্ত হয়ে বসুন্ধরা কিংসের জার্সিতে খেলাই তারিকের বর্তমান লক্ষ্য। করোনায় পরিত্যক্ত মৌসুমে বসুন্ধরার ৬ ম্যাচের ২টিতে মাঠে নেমেছিলেন তিনি। এবার নতুন মৌসুমের শুরু থেকে বসুন্ধরার হয়ে মাঠে নামতে চান তিনি । ইতোমধ্যে ফিনল্যান্ডে অনূর্ধ্ব-১৬ থেকে অনূর্ধ্ব ১৯—এই চার বয়সভিত্তিক দলে খেলেছেন তারিক । কিন্তু ভবিষ্যতে তিনি আন্তর্জাতিক ফুটবলে খেলতে চান বাংলাদেশের হয়ে ।

আহাস/ক্রী/০০৪