Download WordPress Themes, Happy Birthday Wishes

শেষ হয়ে গেলো সেমিফাইনালের আশা

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

উয়েফা নেশন্স লিগের সেমি ফাইনালের আশা শেষ হয়ে গেছে ইংল্যান্ডের । ইংলিশদের হারিয়ে প্রথমবারের মতো আসরের শেষ চারে খেলার সম্ভাবনা অনেকটাই উজ্জল করেছে ফিফা র‍্যাংকিংয়ের শীর্ষ দল বেলজিয়াম ।

রবিবার (১৫ নভেম্বর) গ্রুপ ‘বি’র ম্যাচে বেলজিয়াম ২-০ গোলে হারিয়েছে ইংল্যান্ডকে । নিজেদের মাঠ লুয়েভেনের কিং পাওয়ার স্টেডিয়ামে আসে বেলজিয়ামের জয়টি । দুই দলের প্রথম দেখায় নিজদের মাঠে ইংল্যান্ড ২-১ গোলে হারিয়েছিল বেলজিয়ামকে ।

ম্যাচের ১০ মিনিটে ইউরি তিয়েলেমেন্সের ২০ গজ দূর থেকে নেয়া শট ইংল্যান্ডের ডিফেন্ডারের পায়ে লেগে দিক বদলে জড়িয়ে যায় জালে ।

১২ মিনিটে হ্যারি কেইনের হেড ঢুকে যাচ্ছিলো বেলজিয়ামের পোস্টে । কিন্তু গোললাইন থেকে হেডে ফিরিয়ে দেন ইন্টার মিলানের স্ট্রাইকার লুকাকু।

২৩ মিনিটে মিনিটে অসাধারণ নৈপুণ্যে ব্যবধান দ্বিগুণ করেন মের্টেন্স। বাঁ দিক থেকে তার নেওয়া ফ্রি-কিক রক্ষণপ্রাচীরের ওপর দিয়ে সামান্য বাঁক খেয়ে কাছের পোস্ট দিয়ে ঠিকানা খুঁজে নেয়।

ম্যাচে শেষ পর্যন্ত আর কোন গোল না হওয়ায় জয় নিয়েই মাঠ ছাড়ে বেলজিয়াম ।

গ্রুপের আরেক ম্যাচে ক্রিস্টিয়ান এরিকসেনের জোড়া গোলে ডেনমার্ক ২-০ ব্যবধানে হারিয়েছে আইসল্যান্ডকে ।

এই মুহূর্তে গ্রুপ পর্বের পাঁচ ম্যাচ শেষে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বেলজিয়াম । সমান ম্যাচে ১০ পয়েন্ট পাওয়া ডেনমার্ক আছে দ্বিতীয় অবস্থানে । আর ইংল্যান্ড সাত পয়েন্ট নিয়ে ছিটকে গেছে সেরা চারের লড়াই থেকে । গ্রুপের তলানিতে থাকা আইসল্যান্ড কোন পয়েন্ট পায় নি । তারা রেলিগেটেড হয়ে নেমে গেছে নেশন্স লিগের লিগ-২ তে ।

গ্রুপ পর্বের শেষ রাউন্ডে আগামী বুধবার ঘরের মাঠে ডেনমার্কের মুখোমুখি হবে বেলজিয়াম। এই ম্যাচে ড্র করলেই সেমিতে চলে যাবে বেলজিয়াম । অন্যদিকে সেমিতে খেলতে জিততেই হবে ডেনমার্ককে আইসল্যান্ডের বিপক্ষে ।

একই দিনে ইংল্যান্ড নিজেদের মাঠে খেলবে আইসল্যান্ডের বিপক্ষে। এই ম্যাচটি অবশ্য শুধুই আনুষ্ঠানিকতার ।

আহাস/ক্রী/০০২