Download WordPress Themes, Happy Birthday Wishes

ম্যান সিটিতে যাওয়ার আগে মেসির দুই শর্ত!

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

সর্বশেষ মৌসুমে নিজেই বার্সেলোনা ছাড়া ঘোষণা দিয়েছিলেন লিওনেল মেসি । স্প্যানিশ ক্লাব ছেড়ে ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেডে মেসির আগমন ছিল অনেকটাই নিশ্চিত । যদিও অনেক নাটকের পর মেসি রয়ে যান বার্সাতেই , বলা যায় রয়ে যেতে বাধ্য হন ।

চ্যাম্পিয়নস লিগের সর্বশেষ মৌসুমে বায়ার্ন মিউনিখের কাছে ৮-২ গোলে বিধ্বস্ত হওয়ার পর ব্যুরোফ্যাক্সের মাধ্যমে ক্যাম্প ন্যু ছাড়ার ইচ্ছা প্রকাশ করেন মেসি। কিন্তু ক্লাবের সাথে চুক্তি অবশিষ্ট থাকায় আর্জেন্টিনার মহাতারকা প্রবল ইচ্ছে স্বত্বেও ছাড়তে পারেন নি ন্যু ক্যাম্প । কারণ শর্ত অনুযায়ী বার্সেলোনা দাবী করে বসে বিশাল ট্র্যান্সফার ফি । ৩৩ পেরিয়ে আসা মেসিকে ৬০০ মিলিয়ন ইউরো ট্র্যান্সফার ফি দিয়ে কেনার কোন যৌক্তিকতা পায় নি ম্যান সিটি ।

তবে ট্র্যান্সফার ফি সমস্যার সমাধান হচ্ছে ২০২০-২১ মৌসুম শেষেই । কারণ চলতি মৌসুম পর্যন্ত মেসির সাথে আছে বার্সার চুক্তি । এই চুক্তি শেষেই মেসি হয়ে যাবেন ‘ফ্রি-এজেন্ট’ , অর্থাৎ আগামী মৌসুমে মেসিকে কিনতে বার্সা কোন ট্র্যান্সফার-ফি দাবী করতে পারবে না ।

সেই সুযোগটাই পরবর্তী মৌসুমে নিতে চায় ম্যান সিটি । তারা ফের মেসিকে পেতে জানুয়ারির ট্র্যান্সফার-উইন্ডোতে বার্সার সাথে আলোচনায় বসার প্রস্তুতি নিচ্ছে । আর মেসিও মনে মনে প্রস্তুত , স্পেন ছেড়ে ইংল্যান্ডের ক্লাবে খেলার জন্য ।

তবে স্প্যানিশ টেলিভিশন চ্যানেল ‘এল চিরিগিতো’ জানিয়েছে , ম্যান সিটিকে দুইটি শর্ত দিয়েছেন মেসি । প্রথমটি হল- মেসি যাবেন কোচ হিসেবে পেপে গার্দিওলা থাকলেই । আর সাথে জাতীয় দলের সতীর্থ সার্জিও আগুয়েরোকে চাই আর্জেন্টিনার ক্ষুদে যাদুকরের ।

২০০৮-১২ পর্যন্ত বার্সেলোনার কোচ ছিলেন গার্দিওলা । এই স্প্যানিশ কোচের অধীনে মেসির উত্থান শুরু । জিতেছেন দুইটি উয়েফা চ্যাম্পিয়ন্স লিগসহ ১৪টি শিরোপা । এই সময়ে মেসিও ব্যক্তিগতভাবে জিতেছেন তিনটি ব্যালন ডি অর । মোট কথা , গার্দিওলার অধীনে মেসি পেরিয়েছেন স্বর্ণালি সময় ।

২০১৬ সাল থেকে গার্দিওলা আছেন ম্যান সিটিতে । এই সময়ে গার্দিওলার ম্যান সিটি দুইটি প্রিমিয়ার লিগসহ আটটি শিরোপা জিতেছে । কিন্তু চ্যাম্পিয়িন্স লিগের ফাইনালেও উঠতে পারে নি কখনও গার্দিওলার দল ।

মেসির শর্ত মেনে আগামী মৌসুমে গার্দিওলা আর আগুয়েরোকে রেখে দেওয়ার ছক কষছে এখন ম্যান সিটি । এই ত্রয়ী এক হলে ইউরোপের সেরা ক্লাব হতে পারবে কিনা ম্যান সিটি , সেটা ভবিষ্যতেই জানা যাবে ।

আহাস/ক্রী/০০৩