Download WordPress Themes, Happy Birthday Wishes

মেসিসহ স্কোয়াডের বাইরে আর্জেন্টিনার পাঁচ ফুটবলার !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

আবারও শুরু হচ্ছে আন্তর্জাতিক ফুটবলের উত্তেজনা । মাঠে গড়াতে চলেছে ল্যাটিন আমেরিকার বিশ্বকাপ বাছাইয়ের খেলা । চলতি মাসেই বিশ্বকাপ বাছাইয়ে একাধিক ম্যাচ খেলবে ব্রাজিল , আর্জেন্টিনাসহ ল্যাটিনের ১০টি দেশ ।

আগামী শুক্রবার (১৩ নভেম্বর) প্যারাগুয়ের বিপক্ষে চলতি বিশ্বকাপ বাছাইয়ের তৃতীয় ম্যাচ খেলবে আর্জেন্টিনা । বাংলাদেশ সময় সকাল সাড়ে ছয়টায় ম্যাচটি শুরু হবে আর্জেন্টিনার রাজধানী বুয়েন্স আইরেসে । ১৮ নভেম্বর আর্জেন্টিনার ম্যাচ পেরুর রাজধানী লিমাতে স্বাগতিকদের বিপক্ষে ।

এখন পর্যন্ত বিশ্বকাপ বাছাইয়ের প্রথম দুই ম্যাচে আর্জেন্টিনা হারিয়েছে ইকুয়েডর আর বলিভিয়াকে । পুরো ছয় পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে আছে আলবেসেলেস্তেরা । আর সমান পয়েন্ট পাওয়া ব্রাজিল গোলব্যবধানে আছে শীর্ষে ।

আসন্ন দুইটি বিশ্বকাপ বাছাই ম্যাচের জন্য ইতোমধ্যে স্কোয়াড ঘোষণা করেছেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্কোলারি । সেই দলে ডি মারিয়াসহ আছেন লিওনেল মেসিরা । তবে নেই সার্জিও কুন আগুয়েরো , ইনজুরির কারণে দলে সুযোগ হয় নি ম্যানচেস্টার সিটি তারকার । এছাড়া দলে সুযোগ পেয়েও ছিটকে গেছেন জুভেন্টাস তারকা পাওলো দিবালা ।

এদিকে আর্জেন্টিনার জন্য দুর্ভাগ্যের সংবাদ আছে আরও । বাছাই ম্যাচ দুইটিতে মেসি , লোটারো মার্টিনেজসহ আরও তিনজন ফুটবলারের খেলা নিয়ে আছে সংশয় ।

জানা গেছে , এংকেল ইনজুরিতে ভুগছেন মেসি । সর্বশেষ লা লীগায় রিয়েল বেটিসের বিপক্ষে প্রথমার্ধে খেলেন নি মেসি । যদিও দ্বিতীয়ার্ধে মাঠে নেমেই করেছেন দুই গোল । ম্যাচে জোড়া গোল করলেও শতভাগ ‘ফিট’ নন মেসি । তাকে প্যারাগুয়ের বিপক্ষে তো বটেই , নাও দেখা যেতে পারে পেরুর সাথেও ।

আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস জানিয়েছে , আর্জেন্টিনা ফিরে যাওয়া মেসি দলের সাথে অনুশীলন করছেন না । তিনি অনুশীলন করছেন আলাদা । শুধুমাত্র চোটে থাকা খেলোয়াড়রাই আলাদা অনুশীলন করে থাকে ।

মেসি একাই নন । আর্জেন্টিনা দলে ইনজুরিতে ভুগছেন ইন্টার মিলানের লোটারো মার্টিনেজ । তিনি ভুগছেন হ্যামস্ট্রিং সমস্যায় । তিনিও জাতীয় দলে অনুশীলন করছেন আলাদাভাবে ।

আর্জেন্টিনা দলের পক্ষ থেকে জানানো হয়েছে , প্যারাগুয়ের বিপক্ষে মার্টিনেজের না থাকা অনেকটাই নিশ্চিত । পেরুর বিপক্ষে খেলবেন না সেটা বোঝা যাবে কয়েকদিনে ।

ইনজুরির তালিকায় আরও আছেন নিকোলাস তাগলিয়াফিকো , রবার্টো পেরেইরা আর নিকোলাস ওতামান্দি । তারাও অনুশীলন চালিয়ে যাচ্ছে আলাদাভাবে ।

আহাস/ক্রী/০০৪