Download WordPress Themes, Happy Birthday Wishes

বাদ পড়লেন রোহিত আর ঈশান

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ভারতীয় শিবিরে বড়ো ধাক্কা। অস্ট্রেলিয়া সিরিজের প্রথম দুটি টেস্ট থেকে বাদ পড়লেন রোহিত শর্মা এবং ইশান্ত শর্মা। পরিস্থিতি যা তাতে এই দু’জন সিরিজের শেষ দুটি টেস্ট খেলতে পারবেন কি না, তা নিয়েও সংশয় তৈরি হয়েছে।

বেঙ্গালুরুতে জাতীয় একাডেমিতে চোট সারানোর জন্য অনুশীলন করছিলেন রোহিত ও ইশান্ত। রাহুল দ্রাবিড়ের তত্তবধানে থাকা এই দুই ক্রিকেটার আপাতত উড়ে যেতে পারছেন না অস্ট্রেলিয়ায়।

তবে ইশান্তের পুরোপুরি ফিট হতে চার সপ্তাহ সময় লাগবে। ডিসেম্বরের শুরুতে তাঁকে অস্ট্রেলিয়া পাঠানো হলেও, থাকতে হবে ১৪ দিনের কোয়ারান্টাইনে। তবে ইশান্ত পুরোপুরি সুস্থ কি না তা বোঝা যাবে অনুশীলন ম্যাচ খেলার পরেই।

রোহিতকে অস্ট্রেলিয়া পাঠানো হতে পারে ৮ ডিসেম্বর। তাঁকেও থাকতে হবে কোয়ারাইন্টাইনে। সমস্যা হল, এই দুই ভারতীয় ক্রিকেটার কোয়ারান্টাইনে থাকাকালীন অন্য প্লেয়ারদের সঙ্গে অনুশীলন করার সুযোগও পাবেন না কারণ তাঁরা বেঙ্গালুরুতে জৈব সুরক্ষা বলয়ের মধ্যে নেই।

অন্য খেলোয়াড়রা আইপিএলের সময় জৈব সুরক্ষা বলয়ের মধ্যেই ছিলেন, সেখান থেকেই তাঁরা চলে আসেন আরেকটি বলয়ে, সেই জন্যই তাঁরা এখন অনুশীলনের সুযোগ পাচ্ছেন। সেই সুযোগ রোহিত এবং ইশান্তের পাবেন না।

রোহিতের পুরো ফিট হতে এখনও ২ সপ্তাহ লাগবে বলে মনে করা হচ্ছে। কিন্তু চোট থাকা ঋদ্ধিমান সাহার মতো তিনিও যদি অস্ট্রেলিয়ায় চলে এসে তার পর সুস্থতার লড়াই চালাতেন, সেটা অনেক ভালো হত বলে মত ভারতীয় এক ক্রিকেট কর্তার।

এ দিকে প্রথম টেস্টের পর থাকবেন না বিরাট কোহালি। এই পরিস্থিতিতে রোহিতের ওপরেই বড়ো দায়িত্ব থাকত। কিন্তু দু’জনেই থাকার ফলে চেতেশ্বর পুজারা আর অজিঙ্ক রাহানের মতো সিনিয়রদের ঘাড়ে পাহাড়প্রমাণ দায়িত্ব এসে পড়বে, তা বলার অপেক্ষা রাখে না।

বিসিসিআইয়ের তরফে সরকারি ভাবে কিছু না বলা হলেও সূত্রের খবর শ্রেয়স আইয়ারকে একদিনের সিরিজের পরেই অস্ট্রেলিয়ায় রেখে দেওয়া হতে পারে, উদ্ভুত পরিস্থিতি সামলে দেওয়ার জন্য।

আহাস/ক্রী/০০৭