Download WordPress Themes, Happy Birthday Wishes

প্রতিশোধের আগুণে পুড়ল পিএসজি

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

উইয়েফা চ্যাম্পিয়ন্স লীগের গ্রুপ পর্বের ম্যাচে জার্মানির আরবি  লেইপজিগের কাছে হেরে গেছে ফরাসী চ্যাম্পিয়ন পিএসজি । এই পিএসজির কাছে হেরেই বিগত মৌসুমের চ্যাম্পিয়ন্স লীগ সেমি ফাইনাল থেকে বিদায় নিয়েছিল লেইপজিগ । বলা যায় , চলতি আসরের প্রথম দেখায় সেই হারের প্রতিশোধ নিয়েছে লেইপজিগ ।

বুধবার (৪ নভেম্বর) নিজেদের মাঠ রেড বুল অ্যারেনায় লেইপজিগ ২-১ গোলে হারিয়েছে পিএসজিকে । গেলো আসরের ফাইনালিস্ট পিএসজি চলতি চ্যাম্পিয়ন্স লীগের তিন ম্যাচে দুইবার হারলো । প্রথম ম্যাচেই তাদের হারিয়েছিল ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেড । ইস্তানবুল বাসাকসেহিরকে হারাবার পর আবারও পরাজয়ের বৃত্তে থমাস টুশেলের দল ।

লেইপজিগের বিপক্ষে মাঠে ছিলেন না দলের দুই সেরা তারকা নেইমার জুনিয়র আর কিলিয়ান এমবাপ্পে । চোটের কারণে দুইজনেই এখন মাঠের বাইরে ।

খর্ব শক্তি নিয়েও ম্যাচের ৬ মিনিটে এগিয়ে যায় পিএসজি । ময়জে কিনের পাস থেকে গোল করেন আর্জেন্টিনার আনহেল ডি মারিয়া ।

১৬ মিনিটে ব্যবধান দ্বিগুণ করার দারুণ সুযোগ নষ্ট করে পিএসজি । কিন্তু ডি মারিয়ার পেনাল্টি কিক ফিরিয়ে দেন লেইপজিগ কিপার গুলাশ্চি ।

৩৮ মিনিটে প্রায় মাঝমাঠ থেকে বল ধরে ছুটে এসে ডি মারিয়া দারুণ এক গোল করেন । কিন্তু সতীর্থের পাস ধরার আগেই তিনি ছিলেন অফ সাইডে ।

৪১ মিনিটে এতসব ভুলের মাশুল দেয় পিএসজি । এঞ্জেলিনোর ক্রস থেকে গোল করে ম্যাচে সমতা আনেন ক্রিস্টোফার এনকুকু ।

৫৭ মিনিটে পেনাল্টি গোলে এগিয়ে যায় স্বাগতিক লেইপজিগ । ডি-বক্সে প্রেসনেল কিম্পেম্বের হ্যান্ডবল ভিএআর দেখে পেনাল্টি দেন রেফারি। সেই সুযোগে গোল করেন এমিল ফোর্সবার্গ । ৬৯তম মিনিটে বড় ধাক্কা খায় পিএসজি; ইদ্রিসা গিয়ে দ্বিতীয় হলুদ কার্ড দেখলে ১০ জনের দলে পরিণত হয় তারা। পিছিয়ে পড়া লিগ ওয়ানের দলটি বাকিটা সময়ে ফিরে পায়নি হারানো ছন্দ।

দিনের আরেক ম্যাচে একই গ্রুপে তুরস্কের মাঠে ইস্তানবুল বাসাকসেহিরের কাছে ১-২ গোলে হেরেছে ম্যান ইউ । এই হারের পরেও রেড ডেভিলরা তিন ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে শীর্ষে রয়েছে। সমান পয়েন্ট নিয়ে লেইপজিগ দ্বিতীয় স্থানে আছে।

৩ করে পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে পিএসজি গ্রুপে তৃতীয় ও তুরস্কের দল বাসাকসেহির চতুর্থ স্থানে রয়েছে।

আহাস/ক্রী/০০২