Download WordPress Themes, Happy Birthday Wishes

মাঠে ফিরেই রোনালদোর গোল উৎসব

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

করোনা ভাইরাস সংক্রমণ থেকে মুক্ত ক্রিস্টিয়ানো রোনালদো মাঠে দিরেই পেলেন গোলের দেখা । তাও আবার জোড়া গোল । তাতে রোনালদোর জুভেন্টাস সিরি ‘এ’ ফুটবলে বড় জয় পেয়েছে স্পেৎজিয়ার বিপক্ষে ।

রবিবার (১ নভেম্বর) স্পেৎজিয়ার মাঠ দিনো মানুজ্জি স্টেডিয়ামে খেলতে যায় ইটালির শীর্ষ লীগের বিগত নয়বারের চ্যাম্পিয়ন জুভেন্টাস । ম্যাচটি ৪-১ গোলের সহজ ব্যবধানে জিতেছে আন্দ্রেয়া পিরলোর শিষ্যরা । এই জয়ে ৬ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে লীগ টেবিলের তিনে উঠে এসেছে তুরিনের বুড়িরা ।

অক্টোবরের ১৩ তারিখে নিজে দেশ পর্তুগালের হয়ে খেলতে গিয়ে কোভিড-১৯ আক্রান্ত হয়েছিলেন রোনালদো । সেই থেকে ছিলেন মাঠের বাইরে । খেলতে পারেন নি দেশ , ক্লাবের হয়ে পাঁচটি ম্যাচ । শুক্রবার (৩০ অক্টোবর) তৃতীয়বারের মতো পরীক্ষা করোনা নেগেটিভ হন আধুনিক ফুটবলের সম্রাট । যদিও স্পেৎজিয়ার বিপক্ষে শুরু থেকে মাঠে ছিলেন না তিনি । নামলেন দ্বিতীয়ার্ধে । আর মাঠে নেমেই দেখালেন ম্যাজিক ।

রোনালদো মাঠে পাওলো দিবালার বদলী হিসেবে নেমেছিলেন ৫৬ মিনিটে । গোল পেতে সময় নেন তিন মিনিট । ৫৯ মিনিটে আলভারো মোরাতার থ্রু পাস থেকে গোল করেন তিনি ।

৭৬ মিনিটে নিজের দ্বিতীয় গোল করেন রোনালদো । ফেডরিকো চিয়েসা প্রতিপক্ষের বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টি পায় জুভেন্টাস । সেই সুযোগ কাজে লাগান রোনালদো । এই নিয়ে চলতি লীগে রোনালদোর গোলের সংখ্যা হয়েছে পাঁচটি । যদিও তিনি খেলেছেন মাত্র তিনটি ম্যাচ ।

এদিকে ম্যাচের ১৪ মিনিটে জুভেন্টাসের হয়ে প্রথম গোল করেন স্পেনের মোরাতা । আর আর ৬৭ মিনিটে গোল শিটে নাম লেখান র‍্যাবিও ।

মাঝে ৩২ মিনিটে ম্যাচে একবার সমতা এনেছিলেন স্পেৎজিয়ার তমাসো পাবেগা । কিন্তু রোনালদো মাঠে নামার পরেই বদলে যায় ম্যাচের পরিস্থিতি ।

আহাস/ক্রী/০০৩