Download WordPress Themes, Happy Birthday Wishes

আবারও মোহামেডানে সেই আলফাজ

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

দীর্ঘদিন ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাবের হয়ে খেলা আলফাজ আহমেদ ফিরেছেন পুরনো ঠিকানায় । তবে খেলোয়াড় হিসেবে অবশ্যই নয় , জাতীয় দলের সাবেক তারকা স্ট্রাইকার আসন্ন ফুটবলে মোহামেডানের সহকারী কোচ হিসেবে কাজ করবেন ।

১৯৯৫ সালে মোহামেডানের হয়ে সিনিয়র ফুটবলে ক্যারিয়ার শুরু করেছিলেন আলফাজ । ২০১৩ সালে অবসর নেয়ার আগ পর্যন্ত তিন দফায় মোট নয় মৌসুম খেলেছেন সাদাকালো শিবিরে । এছাড়া রহমতগঞ্জ, আরামবাগ, মুক্তিযোদ্ধা, ব্রাদার্স, শেখ রাসেল ও আবাহনীসহ দেশের সব বড় ক্লাবের জার্সিই গায়ে জড়িয়েছেন আলফাজ। কলকতায় ইস্ট বেঙ্গলেও খেলেছেন কিছুদিন।

জাতীয় দলের হয়ে ৫৫ ম্যাচ খেলে ১১ গোল করেছেন আলফাজ । জিতেছেন ১৯৯৯ সাফ গেমসের শিরোপা এবং ২০০৩ সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপ । ১৯৯৯ সালের সাফ ফুটবল কাঠমান্ডুতে ফাইনালে ১০ নম্বর জার্সি পরে গোল করে দেশকে স্বর্ণ এনে দিয়েছিলেন আলফাজ।

এছাড়া ১৯৯৫ সালে মিয়ানমারে চার জাতীর ট্রফিজয়ী দলেও ছিলেন তিনি ।

খেলোয়াড় হিসেবে অবসর নেয়ার পর আলফাজ কোচিং-এ মনোযোগ দিয়েছিলেন । বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লীগে চট্টগ্রাম মোহামেডানের সঙ্গে প্রধান কোচ হিসেবে কাজ করেছেন তিনি । ছিলেন সর্বশেষ মৌসুমে ছিলেন উত্তর বারিধারার প্রধান কোচ । যদিও করোনা মহামারীর কারণে ঘরোয়া মৌসুম বাতিল হওয়ায় বারিধারার সাথে খুব বেশী কাজ করা হয় নি তার ।

এদিকে নতুন মৌসুমে নিজেদের প্রাক্তন খেলোয়াড় আলফাজের সাথে চুক্তি করেছে মোহামেডান । তিনি পালন করবেন দলের সহকারী কোচের দায়িত্ব ।

মোহামেডানের প্রধান কোচ শন লেইন ফিরবেন ১৫ নভেম্বর ১৫ তারিখ দেশে ফিরবেন । তার আগে ৫ নভেম্বর থেকে আলফাজের অধীনেই নতুন মৌসুমের অনুশীলন শুরু করবে মোহামেডান ।

আলফাজ জানিয়েছেন , ‘ সবদিক বিবেচনা করেই এই নিলাম সিদ্ধান্ত। মোহামেডানে আমি খেলেছি। সেখান থেকে একটা টান তো আছেই। আর এখানেই একজন ভালো কোচ কাজ করছেন। শন লেইন অভিজ্ঞ কোচ, তার অধীনে কাজ করলে আমি আরও শিখতে পারব। নতুন কিছু শেখাটাই আমি প্রাধান্য দিচ্ছি। আর মোহামেডানের ম্যানেজমেন্টও এখন আগের চেয়ে ভালো। ‘

আলফাজ বলছেন , সাবেক ক্লাবের প্রতি টান, আর শন লেইনের অধীনে নতুন কিছু শেখার জন্যই সহকারি পদটা বাছাই করেছেন তিনি।

আহাস/ক্রী/০০৫