Download WordPress Themes, Happy Birthday Wishes

পাকিস্তানের নতুন অধিনায়ক নির্বাচন নিয়ে নাটক !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

পাকিস্তানের টেস্ট ক্রিকেট দলের অধিনায়কত্ব হারাচ্ছেন আজহার আলী । এমন খবর ভেসে বেড়াচ্ছে বাতাসে । বলা হচ্ছে , টি-টুয়েন্টি আর ওয়ানডে দলের বাবর আজমের উপরেই যাচ্ছে টেস্ট দলের দায়িত্ব ।  যদিও এমন খবর নিজেই উড়িয়ে দিয়েছেন আজহার আলী ।

গত বছর সরফরাজ আহমেদকে সরিয়ে আজহার আলীর হাতে টেস্ট দলের অধিনায়কের দায়িত্ব দেয় পিসিবি (পাকিস্তান ক্রিকেট বোর্ড) । যদিও মাঠের পারফর্মেন্স আর মাঠের বাইরের নানা কার্যক্রমে আজহার বেশ সমালোচিত হচ্ছেন অনেকদিন যাবত । পিসিবি এবং পাকিস্তানের অনেক সাবেক ক্রিকেটার আজহারের নানা নেতিবাচক কাণ্ড নিয়ে অসন্তুষ্ট বলে জানা গেছে ।

এদিকে শুক্রবার (৩০ অক্টোবর) থেকে নিজ দেশের মাটিতে তিনটি একদিনের সিরিজে জিম্বাবুয়ের মোকাবেলা করছে পাকিস্তান । আর আগামী ডিসেম্বরে পাকিস্তানের যাওয়ার কথা নিউজিল্যান্ড সফরে । এই সফরে দুই দলের মধ্যে অনুষ্ঠিত হবে টেস্ট আর টি-টুয়েন্টি সিরিজ ।

আসন্ন নিউজিল্যান্ড সফরেই পাকিস্তানের টেস্ট দলের দায়িত্ব হারাতে পারেন আজহার আলী । যদিও সর্বশেষ ইংল্যান্ড সফরের শেষ টেস্টে দারুণ এক সেঞ্চুরি হাঁকিয়েছিলেন আজহার । ফলে তিনি বেশ আত্মবিশ্বাসী দলের অধিনায়ক হিসেবে বহাল থাকার বিষয়ে ।

এই আজহার বলেন , ‘ সমস্তটাই আসলে গুঞ্জন । এই নিয়ে পিসিবি’র সাথে আমার কোন আলোচনা হয় নি । এসব শুধু সংবাদ-মাধ্যমেই আলোচিত হচ্ছে । এই নিয়ে কথা বলার কোন মানে হয় না । ‘

পাকিস্তানের টেস্ট অধিনায়ক জানান , ‘ ‘এসব নিয়ে ভাবার কোনো অর্থই হয় না। আমি এখন প্রথম শ্রেণীর ম্যাচ এবং আন্তর্জাতিক ক্রিকেট নিয়েই ভাবছি। যখন আনুষ্ঠানিকভাবে কেউ এসব বিষয়ে আমার সঙ্গে কথা বলবে তখনই আমি এই প্রসঙ্গে কিছু বলব।’

গত বছর অক্টোবরে আজহার টেস্ট অধিনায়কত্ব পেয়েছিলেন সরফরাজ আহমেদের কাছ থেকে। এরপর আজহারের নেতৃত্বে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে খেলেছে পাকিস্তান। আজহারের অধিনায়কত্বে পাকিস্তান আট টেস্টের দুটিতে জিতেছে। ড্র করেছে তিন ম্যাচ, হার তিনটি।

আহাস/ক্রী/০০৩