Download WordPress Themes, Happy Birthday Wishes

জুভেন্টাসকে হারিয়ে দিলো বার্সেলোনা

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

উয়েফা চ্যাম্পিয়ন্স লীগের বড় ম্যাচে জুভেন্টাসকে হারিয়েছে বার্সেলোনা । ক্রিস্টিয়ানও রোনালদোবিহীন জুভেন্টাসকে হারাতে খুব বেশী বেগ পেতে হয় নি স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার ।

বুধবার (২৮ অক্টোবর) রাতে তুরিনের জুভেন্টাস স্টেডিয়ামে খেলতে যায় বার্সেলোনা । ম্যাচটি ২-০ গোলের সহজ ব্যবধানে জিতেছে রোনাল্ড কোম্যানের শিষ্যরা ।

চলমান চ্যাম্পিয়ন্স লীগের ‘জি’ গ্রুপে খেলছে জুভেন্টাস আর বার্সেলোনা । ফলে এই ম্যাচের অনেক আগে থেকেই ফুটবল রসিকরা মুখিয়ে ছিলেন লিওনেল মেসি আর রোনালদোর যুদ্ধ দেখার জন্য । কিন্তু তৃতীয়বারের মতো করোনা পরীক্ষায় ‘পজিটিভ’ হওয়ায় রোনালদো ছিলেন না ম্যাচে । চলতি মাসেই দেশের হয়ে আন্তর্জাতিক ম্যাচ খেলতে গিয়ে করোনা আক্রান্ত হন রোনালদো । উল্লেখ্য , ২০১৮-১৯ মৌসুমে রিয়েল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে যোগ দেন রোনালদো । সেই থেকে মেসির সাথে মাঠে আর প্রতিদ্বন্দ্বিতা হয় নি আধুনিক ফুটবল সম্রাটের ।

রোনালদো ছাড়া জুভেন্টাস যে সাধারণ মানের এক দল , সেটা প্রমাণিত হয়েছে আরও একবার । আন্দ্রে পিরলোর শিষ্যরা নিজেদের মাঠেই পারে নি বার্সেলোনাকে চ্যালেঞ্জ জানাতে । বরং খেলার ধারা অনুযায়ী কাটালানরা সুযোগ নষ্ট না করলে আরও বড় ব্যবধানে জিততে পারত । অন্যদিকে পুরো ম্যাচে বার্সেলোনার পোস্টে একটি শট রাখতে পারে নি স্বাগতিক জুভেন্টাস । মজার ব্যাপার হল , জুভের স্প্যানিশ ফরোয়ার্ড আলভারো মোরাতা তিনবার লক্ষ্যভেদ করেছিলেন , কিন্তু প্রতিবার তিনি ছিলেন অফ-সাইডে !

খেলার দ্বিতীয় মিনিটে আন্থইন গ্রিজম্যানের শট পোস্টে লাগলে বেঁচে যায় জুভেন্টাস ।

১৪ মিনিটে বক্সের বাইরে থেকে দারুণ এক শটে গোল করেন উসমান ডেম্বেলে । তার শট ফেডেরিকো চিয়েসার পায়ে লেগে স্বাগতিক গোলরক্ষক ভয়চেখ স্ট্যাসনির মাথার উপর দিয়ে জড়ায় জালে ।

২৪ মিনিটে বক্সের মধ্যে পাওয়া বল বাইরে মেরে সহজ সুযোগ নষ্ট করেন মেসি । এই আর্জেন্টাইন তারকাই অবশ্য দ্বিতীয়ার্ধের ইনজুরি সময়ে পেনাল্টি থেকে গোল করে দলের জয় নিশ্চিত করেন । ৯১ মিনিটে আনসু ফাতিকে বক্সের মধ্যে ফাউল করেন ফ্রেডরিকো বার্নাদেস্কি । তাতেই পাওয়া পেনাল্টিতে গোল করেন বার্সেলোনার অধিনায়ক ।

এই গোলের আগে ৮৫ মিনিটে ১০ জনের দলে পরিনত হয় জুভেন্টাস । মিরালেম পিয়ানিচকে কোন প্রয়োজন ছাড়াই ফাউল করে দ্বিতীয় লাল কার্ড দেখেন মেরিহ ডেমিরাল ।

লা লীগায় সর্বশেষ তিন ম্যাচের দুইটিতে হারা বার্সেলোনা জুভেন্টাসের বিপক্ষে ঘুরে দাঁড়িয়ে পেয়েছে দারুণ জয় । এবারের আসরের প্রথম ম্যাচে বার্সা ৫-১ গোলে হারিয়েছিল ফেরেন্সভারোসকে । অন্যদিকে চলতি চ্যাম্পিয়ন্স লীগের প্রথম ম্যাচে ডায়নামো কিয়েভকে ২-০ গোলে হারিয়েছিল জুভেন্টাস ।

এই গ্রুপের অন্য ম্যাচে ফেরেন্সভারোসের মাঠে ২-২ ড্র করেছে কিয়েভ।

‘আহাস/ক্রী/০০১