Download WordPress Themes, Happy Birthday Wishes

ইতালির ক্রীড়ামন্ত্রীর অভিযোগে ক্ষুদ্ধ রোনালদো

ইতালির ক্রীড়ামন্ত্রী ভিনসেনজো স্পাদাফোরা ও ক্রিস্টিয়ানো রোনালদো

ক্রীড়ালোক প্রতিবেদক:

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আপাতত মাঠের বাইরেই কাটাতে হচ্ছে সিআরসেভেনকে। তবে পর্তুগিজ তারকা ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদো করোনায় আক্রান্ত হয়ে ইতালিয়ান নিয়ম লঙ্ঘন করেছে, বলে জানিয়েছিলো ইতালির ক্রীড়ামন্ত্রী ভিনসেঞ্জো স্পাদাফোরা। তবে রোনালদো বলছেন তার অভিযোগ পুরোটাই মিথ্যা। এমন অভিযোগে ক্ষুদ্ধও হয়েছেন জুভেন্তাস তারকা।

সিআরসেভেনের বিরুদ্ধে অভিযোগ, ফ্রান্সে পর্তুগালের হয়ে উয়েফা নেশন্স লিগের ম্যাচে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পরই নিয়ম লঙ্ঘন করে ইতালিতে ফিরেছেন রোনালদো। ইতালির ক্রীড়ামন্ত্রীর এমন অভিযোগে অবশ্য মনগড়া বলেছেন সিআরসেভেন।

ইতালিতে ফেরা ও নিজ বাড়িতে আইসোলেশনে থাকার ক্ষেত্রে সব নিয়ম পুঙ্খানুপুঙ্খভাবে মানা হয়েছে বলে দাবি করে রোনালদো বলেন, আমি কোনো নিয়ম ভাঙিনি। তারা বলছে, আমি ইতালিয়ান আইন ভঙ্গ করেছি। কিন্তু, এটা সম্পূর্ণ মিথ্যা কথা। আমার দলের সঙ্গে কথা বলেছিলাম এবং নিজেদের দায়িত্ব সম্পর্কে আমরা অবগত। সবকিছুই অনুমোদন নিয়ে করা হয়েছে। যেখান থেকে অভিযোগ এসেছে, আমি নাম উল্লেখ করবোনা, শুধু বলবো মিথ্যা বলা হচ্ছে। সব প্রোটোকল মেনেছি আমি।

তুরিনে আইসোলেশনে ভালোই আছেন করোনা আক্রান্ত পর্তুগিজ তারকা। ছবি: সংগৃহিত

ক্রীড়ামন্ত্রী ভিনসেঞ্জো স্পাদাফোরার কাঠগড়ায় রোনালদোর ক্লাব জুভেন্তাসও। সংবাদ সম্মেলনে তারা প্রোটোকলের বিষয়ে স্বাস্থ্য বিভাগের কাছে পরিষ্কার ব্যাখ্যা চেয়েছে।

য়্যুভেন্তাসের চেয়ারম্যান আন্দ্রে অ্যাগনেলি বলেন, সরকারী প্রোটোকল সম্পর্কে আমাদের কেউই জানায়নি। এখন তো বলতে হয়, স্বাস্থ্য মন্ত্রণালয় ও অভ্যন্তরীণ বিষয়ক মন্ত্রণালয় ব্যাখ্যা দিক রোনালদো ঠিক কোন নিয়মটা লঙ্ঘন করেছে? জুভেন্তাসে আমি ফুটবল ফেডারেশনের প্রোটোকল মেনে চলি।

চার্টার্ড বিমানে তুরিনে ফিরে ঘরবন্দি পর্তুগিজ তারকা। সুস্থ হয়ে ওঠার প্রহর গুনছেন নিজ বাড়িতেই। করোনা নেগেটিভ সনদ নিয়ে চ্যাম্পিয়ন্স লিগে বার্সেলোনার বিপক্ষে ম্যাচের আগেই মাঠে ফিরবেন, এমন অপেক্ষায় আছেন লাখো ফুটবলপ্রেমীরা। তা না হলে যে রোনালদো-মেসি দ্বৈরথ উপভোগ করা হবেনা ফুটবল বিশ্বের!

নিহে/ক্রী/০০৮