Download WordPress Themes, Happy Birthday Wishes

পেলের রেকর্ড ভাঙলেন আরেক ব্রাজিলিয়ান

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

দারুণ এক রেকর্ড গড়েছেন ব্রাজিলের ‘বিস্ময়-বালক’ এঞ্জেলো গ্যাব্রিয়েল । ব্রাজিলের অন্যতম সেরা ক্লাব স্যান্তসের ইতিহাসে সবচেয়ে কম বয়সে গোল করার কৃতিত্ব দেখিয়েছেন তিনি । এতদিন যে রেকর্ড ছিল ব্রাজিলিয়ান মহানায়ক পেলের দখলে ।

সম্প্রতি ব্রাজিলিয়ান সিরি ‘এ’ ফুটবলে মুখোমুখি হয় স্যান্তস আর ফ্লুমিনেস । ম্যাচটি বিখ্যাত মারাকানা স্টেডিয়ামে স্যান্তস হেরেছে ১-৩ গোলে ।

ম্যাচ হারলেও দুইটি দারুণ রেকর্ড গড়েছেন গ্যাব্রিয়েল । এই ম্যাচের দ্বিতীয়ার্ধে তার অভিষেক হয় স্যান্তসের জার্সিতে । এই সময় তার বয়স ১৫ বছর ১০ মাস ৪দিন । স্যান্তসের ইতিহাসে দ্বিতীয় কনিষ্ঠ খেলোয়াড় হিসেবে পেশাদার ফুটবলে খেলতে নামলেন তিনি । ১৯৫৮ সালে ১৪ বছর ১১ মাস বয়সে স্যান্তসের জার্সিতে পেশাদার ফুটবলে অভিষেক হয়েছিল এতার্নো কুতিনিওর । এই কুতিনিও ব্রাজিলের ১৯৬২ সালের বিশ্বকাপজয়ী স্কোয়াডে ছিলেন । যদিও কোন ম্যাচ খেলতে পারেন নি ইনজুরির কারণে । স্যান্তসে পেলের সাথে কুতিনিও গড়েছিলেন দারুণ এক জুটি ।

এদিকে ম্যাচের ৬০ মিনিটে গোল করে পেলের রেকর্ড ভেঙ্গেছেন গ্যাব্রিয়েল । পেলে তারচেয়ে ১১ দিন বেশী বয়সে স্যান্তসের জার্সিতে প্রথম গোল করেছিলেন । এটাই এতদিন স্যান্তসের পক্ষে সবচেয়ে কমবয়সে গোলের রেকর্ড ছিল ।

২০০৪ সালের ২১ ডিসেম্বর জন্ম নেন গ্যাব্রিয়েল । ২০১৫ সাল থেকে আছেন স্যান্তসের বয়সভিত্তিক দলে । ইতোমধ্যে ব্রাজিলের বয়সভিত্তিক জাতীয় দলেও নিয়মিত খেলছেন ফরোয়ার্ড হিসেবে ।

আহাস/ক্রী/০০২