Download WordPress Themes, Happy Birthday Wishes

আক্রমণে সেরা ‘ত্রয়ী’ পেয়ে গেছেন জিদান

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

অবশেষে আক্রমণে পছন্দের সেরা খেলোয়াড়দের খুঁজে পেয়েছেন জিনেদিন জিদান । তাতে রিয়েল মাদ্রিদের কোচের দুশ্চিন্তার অবসান হয়েছে অনেকটাই ।

চলতি মৌসুমে ঘরোয়া প্রতিযোগিতা আর উইয়েফা চ্যাম্পিয়ন্স লীগে রিয়েল মাদ্রিদের পারফর্মেন্সে চলছে বৈপরীত্য । স্প্যানিশ লা লীগায় ৬ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে জিদান্দের দল আছে টেবিলের দ্বিতীয় অবস্থানে । অন্যদিকে সর্বাধিক ১৩বারের চ্যাম্পিয়নরা চ্যাম্পিয়ন্স লীগের প্রথম ম্যাচে নিজেদের মাঠেই হেরেছে শাখতার দানেস্কের কাছে ।

বুধবার (২৮ অক্টোবর) রিয়েল হারতে বসেছিল জার্মানির মঞ্চেনগ্লাডবাখের কাছে । দুই গিলে পিছিয়ে থাকা রিয়েল অবশ্য ম্যাচটি ড্র করে আসরের প্রথম পয়েন্ট পেয়েছে । এই গ্রুপের অন্য দল ইটালির ইন্টার মিলান । আগামী চার ম্যাচে আর কোন হোঁচট খেলে গ্রুপের সেরা দুটির একটি দল হিসেবে চ্যাম্পিয়ন্স লীগের সেরা ষোলয় খেলা কঠিন হয়ে যেতে পারে লস ব্লাংকোসদের জন্য ।

তবে মঞ্চেনগ্লাডবাখের বিপক্ষে ড্র করার ম্যাচেও স্বস্তির খবর আছে রিয়েল জিদানের জন্য । ম্যাচের দ্বিতীয়ার্ধে বদলী হিসেবে মাঠে নেমেছিলেন ইডেন হ্যাজার্ড । জিদানের ভীষণ পছন্দের খেলোয়াড় হ্যাজার্ড রিয়েলে যোগ দেয়ার পর থেকেই ইনজুরির কারণে স্কোয়াডে আসা-যাওয়ার মধ্যে আছেন । তার ভাগ্য যেন অনেকটা গ্যারেথ বেলের মতো !

২০১৯ সালের জুনে ইংল্যান্ডের চেলসি থেকে রিয়েলে যোগ দেন হ্যাজার্ড । যদিও গত দুই মৌসুমে ইনজুরির কারণে বারবার মাঠের বাইরে চলে যাওয়া এই বেলজিয়ান রিয়েলের হয়ে খেলেছেন মাত্র ১৬টি লীগ ম্যাচ । আর সব মিলিয়ে ২৩টি ম্যাচ । তবে হ্যাজার্ড এখন পুরো সুস্থ । আগামীতে বেলজিয়ান তারকাকে পুরো ব্যবহারের আশায় আছেন জিদান ।

জিদান পরিকল্পনা করছেন আক্রমণভাগে ‘ত্রয়ী’ হিসেবে করিম বেঞ্জেমা , এসেন্সিও আর হ্যাজার্ডকে ব্যবহার করতে । এই ক্ষেত্রে বেঞ্জেমা থাকবেন মুল ফরোয়ার্ডের ভূমিকায় । অন্যদিকে হ্যাজার্ড বামে আর এসেন্সিও খেলবেন ডানে । এভাবেই জিদান এক সময়ের রোনালদো-বেঞ্জেমা আর বেলের ত্রয়ী’র (বিবিসি) মতো যাদুকরী প্রভাব দেখতে চান বেঞ্জেমা-এসেন্সিও আর হ্যাজার্ডদের কাছে ।

২০১৯ সালে প্রাক-মৌসুম ম্যাচে বায়ার্ন মিউনিখের বিপক্ষে মাঠে নেমেছিলেন বেঞ্জেমা-এসেন্সিও আর হ্যাজার্ড । কিন্তু এরপর তাদের আর একসাথে দেখা যায় নি । তবে আগামীতে এই ত্রয়ীকে নিয়েই জিদান তার বিধ্বংসী কৌশল আঁটছেন ।

আহাস/ক্রী/০০৫