Download WordPress Themes, Happy Birthday Wishes

বাবর আজমের রেকর্ড সেঞ্চুরি

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ইংল্যান্ডের মাটিতে চলমান টি-টুয়েন্টি ব্লাস্ট ক্রিকেট টুর্নামেন্টে অনবদ্য সেঞ্চুরি করেছেন বাবর আজম । গড়েছেন টি-টুয়েন্টি ক্রিকেটে তৃতীয় দ্রুততম পাঁচ হাজার রানের রেকর্ড । বাবর আজমের চওড়া ব্যাটে ভর করে সমারসেট ৬৬ রানে হারিয়েছে গ্ল্যামারগনকে ।

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) কার্ডিফে অনুষ্ঠিত ম্যাচের শুরুতে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে তিন উইকেটে ১৮৩ রান তোলে সমারসেট । জবাবে ১৫.৫ ওভারে মাত্র ১১৭ রানে গুটিয়ে যায় গ্ল্যামারগনের ইনিংস ।

বাবর আজম ১১৪ রান করেছেন মাত্র ৬২ বলে । তার অপরাজিত ইনিংসে ছিল নয়টি চার আর পাঁচটি ছক্কা । দুর্দান্ত ছন্দে থাকা বাবর আজম ম্যাচে প্রথম পঞ্চাশ পূরণ করেন ৩২ বলে । তবে পরের হাফ সেঞ্চুরি করেছেন মাত্র ২৩বলে ।

চতুর্থ উইকেটে ১৮ বছরের লুইস গোল্ডওয়ার্থির সাথে তিনি যোগ করেছেন অবিচ্ছিন্ন ১১০ রান । সেটাও মাত্র ৬৪ বলে । এটি ছিল গোল্ডওয়ার্থির অভিষেক ম্যাচ । এই তরুণ ৩৮ রান করতে খেলেছেন ২৯ বল । মেরেছেন চারটি চার ।

ম্যাচে টি-টুয়েন্টি ইতিহাসে তৃতীয় দ্রুততম পাঁচ হাজার রান করার রেকর্ড গড়েছেন বাবর আজম । তিনি খেলেছেন ১৪৫ ম্যাচ । শোন মার্শ ১৪৪ ম্যাচ খেলে পাঁচ হাজার রান করেছেন । আর ক্রিস গেইল করেছেন ১৩২ ম্যাচে ।

ম্যাচের সেরা হয়েছেন পাকিস্তানের বাবর আজম ।

আহাস/ক্রী/০০২