Download WordPress Themes, Happy Birthday Wishes

চেন্নাইয়ের রেকর্ড জয়ে ইতিহাস গড়লেন ধোনি

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

২০২০ সালের ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ (আইপিএল) জয় দিয়ে শুরু করেছে চেন্নাই সুপার কিংস । সর্বশেষ আসরের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সকে পাঁচ উইকেটে হারিয়ে আসরের শুরুটা করেছে মহেন্দ্র সিং ধোনির দল । গত আসরের ফাইনালে এই মুম্বাইয়ের কাছে হেরেই শিরোপা-বঞ্চিত হয়েছিল চেন্নাই ।

ত্রয়োদশ আইপিএলের প্রথম ম্যাচে জয়ের মধ্য দিয়ে নতুন রেকর্ড গড়েছে চেন্নাই । আইপিএলে চেন্নাই প্রথম ম্যাচেই জয়ের হ্যাট্রিক নজির গড়েছে । এছাড়া আইপিএলে কোন নির্দিষ্ট দলের অধিনায়ক হিসেবে জয়ের সেঞ্চুরি করেছেন ধোনি । এই রেকর্ড আর কারো নেই ।

২০১৯ সালে ইংল্যান্ডে অনুষ্ঠিত  আইসিসি ওয়ানডে বিশ্বকাপের পর মুম্বাইয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে মাঠে নামলেন ধোনি । সময়ের হিসেবে পুরো ৪৩৭ দিন পর আবার প্রতিযোগিতামূলক ক্রিকেটে নামলেন মিস্টার-কুল ।   আগস্ট মাসে আন্তর্জাতিক ক্রিকেট থেকে আনুষ্ঠানিক অবসরের  ঘোষণা  দিয়েছেন ভারতের সর্বকালের সেরা অধিনায়ক । 

শনিবার (১৯ সেপ্টেম্বর) আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৬২ রান তোলে চারবারের চ্যাম্পিয়ন মুম্বাই । জবাবে চার বল আর পাঁচ উইকেট হাতে রেখেই জয় তুলে নেয় চেন্নাই ।

টার্গেট তাড়ায় অবশ্য দলীয় ৬ রানের মাথায় দুই ওপেনার শেন ওয়াটসন আর মুরালি যাদবকে হারিয়ে বিপাকে পড়ে চেন্নাই । তবে তৃতীয় উইকেটে ১১৫ রানের পার্টনারশিপ গড়ে দলকে জয়ের পথ দেখান আম্বাতি নাইডু আর ফাফ ডু প্লেসিস । দুজনেই তুলে নেন হাফসেঞ্চুরি ।

রাইডু মাত্র ৪৮ বলে করেছেন ৭১ রান । তার ব্যাট থেকে আসে ছয়টি চার আর তিনটি ছক্কা ।

৬ বলে একটি চার আর দুই ছক্কায় ১৮ রান করেছেন স্যাম ক্যুরান ।

রেকর্ড গড়া জয়ের ম্যাচে অধিনায়ক ধোনি দুই বল খেলে কোন রানের দেখা পান নি । আবার আউটও হন নি ।

ফাফ ডু প্লেসিসি অপরাজিত ছিলেন ৫৮ রান করে । তার ৪৪ বলের ইনিংসে ছিল ছয়টি চার ।

মুম্বাইয়ের হয়ে ট্রেন্ট বোল্ট , জেমস প্যাটিসন , জাশপ্রিত বুমরাহ , ক্রুনাল পাণ্ডেয়া আর রাহুল চাহার নিয়েছেন একটি করে উইকেট ।

ম্যাচের শুরুতে মুম্বাই ইনিংসে সর্বোচ্চ ৪২ রান করেছেন সৌরভ তিওয়ারি । চারে ব্যাট করতে নামা সৌরভ ৩১ বলে মেরেছেন একটি ছয়ের সাথে তিনটি চার ।

এছাড়া ৩৩ রান করেছেন ওপেনার কুইন্টন ডি কক । তার ২০ বলের ইনিংসে ছিল পাঁচটি চার ।

লুঙ্গি এনগিডি তিন উইকেট নিয়ে ছিলেন ম্যাচের সেরা বোলার । দুইটি করে উইকেটে শিকার করেছেন দীপক চাহার এবং রবীন্দ্র জাদেজা ।

ম্যাচের সেরা আম্বাতি রাইডু ।

আহাস/ক্রী/০০৩