Download WordPress Themes, Happy Birthday Wishes

শংকার মুখে বসুন্ধরা কিংসের এএফসি মিশন

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

করোনা মহামারীর কারণে চলতি বছর আর অনুষ্ঠিত হচ্ছে না বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাই পর্বের খেলা । মাঝপথে থেমে থাকা বাছাই পর্বের ম্যাচ ২০২১ সালে আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) ।

২০২২ সালের বিশ্বকাপ আর ২০২৩ সালের এশিয়ান কাপের বাছাই পর্বের খেলা এক বছর পিছিয়ে গেলেও আশা ছিল এএফসি কাপের খেলা নিয়ে । আয়োজক এএফসি অনেকটাই দৃঢ়প্রতিজ্ঞ ছিল চলতি বছরের অক্টোবর-নভেম্বরে ম্যাচগুলো আয়োজনের বিষয়ে । কিন্তু শেষ পর্যন্ত ক্লাবভিত্তিক এই আসরের খেলাও পিছিয়ে যেতে পারে বলে আভাস মিলেছে ।

বৃহস্পতিবার (২৭ আগস্ট) মালয়েশিয়ার কুয়ালালামপুরে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল টুর্নামেন্টের নকআউট পর্বের ড্র অনুষ্ঠান। কিন্তু মঙ্গলবার হঠাৎ করে ড্র অনুষ্ঠান স্থগিত ঘোষণা করে এএফসি। ড্র অনুষ্ঠান স্থগিতের পর এএফসি কাপ নিয়ে তৈরি হলো নতুন অনিশ্চয়তা।

কেন ড্র অনুষ্ঠান স্থগিত হলো?

এ প্রশ্নের উত্তর খুঁজতে বাংলাদেশ ফুটবল ফেডারেশন থেকে যোগাযোগ করা হয়েছিল এএফসিতে। কারণ, এই টুর্নামেন্টে বাংলাদেশ প্রিমিয়ার লীগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস আছে। ‘ই’ গ্রুপে খেলছে বাংলাদেশের ক্লাবটি। ২৩ অক্টোবর থেকে ৪ নভেম্বর ‘ই’ গ্রুপের ম্যাচগুলো হওয়ার কথা সেন্ট্রাল ভেন্যু মালদ্বীপে।

তবে এএফসি নিশ্চয়তা দিতে পারেনি যে, ঘোষিত সিডিউল অনুযায়ী এএফসি কাপের ম্যাচ হবে। কারণ, অনেক গ্রুপের ভেন্যুই নিশ্চিত হয়নি। তাছাড়া এশিয়ার অনেক দেশে এখনো আন্তর্জাতিক ফ্লাইটের নিষেধাজ্ঞা কাটেনি। যে কারণে, দ্বিধাদ্বন্দ্বে আছে এএফসি।

আগামী কয়েকদিনের মধ্যে এএফসি জানিয়ে দেবে অক্টোবর-নভেম্বরে এএফসি কাপের ম্যাচগুলো হবে, নাকি পিছিয়ে যাবে।

এএফসি কাপের জন্য গত দশদিন ধরে প্রস্তুতি নিচ্ছিল বসুন্ধরা কিংস । করা হচ্ছিল কোচিং স্টাফ আর ফুটবলারদের ধাপে ধাপে কোভিড-১৯ পরীক্ষা । কিন্তু এখন টুর্নামেন্টের অনিশ্চয়তায় এসব কার্যক্রম পড়েছে হুমকির মুখে ।

আহাস/ক্রী/০০৬