Download WordPress Themes, Happy Birthday Wishes

বদলে গেলো এশিয়া কাপ ক্রিকেটের স্বাগতিক

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

অবশেষে স্থগিত করা হয়েছে ২০২০ সালের এশিয়া কাপ ক্রিকেট । করোনা ভাইরাসের ঝুঁকি থাকায় পাকিস্তানের মাটিতে অনুষ্ঠিতব্য এই আসর স্থগিত করেছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) । বৃহস্পতিবার (৯ জুলাই) ভার্চুয়াল সভা শেষে  এশিয়া কাপ স্থগিতের আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে এসিসি ।

এশিয়া কাপ ক্রিকেটের ভবিষ্যৎ নিয়ে গত তিনদিন যাবত চলেছে নানা নাটক । পূর্বসূচী অনুযায়ী চলতি বছরের সেপ্টেম্বরে পাকিস্তানে অনুষ্ঠিত হবার কথা ছিল এশিয়ার সেরা ক্রিকেট আসর । যদিও শুরু থেকেই ভারত জানিয়ে দেয় , এশিয়া কাপ ক্রিকেট খেলতে তারা পাকিস্তানে যাবে না ।

এদিকে দুইদিন আগে ভারতীয় ক্রিকেট বোর্ড ‘বিসিসিআই’ প্রধান সৌরভ গাঙ্গুলি জানান , পিছিয়ে যাচ্ছে এশিয়া কাপ ক্রিকেট । যদিও সৌরভের এই দাবী পাকিস্তানের ক্রিকেট বোর্ড ‘পিসিবি’ অস্বীকার করে । পিসিবি জানায় , এশিয়া কাপ ক্রিকেট পিছিয়ে যাবার খবর ঠিক না ; যেহেতু এসিসি এই বিষয়ে কোন ঘোষণা দেয় নি ।

তবে শেষ পর্যন্ত এসিসি’র ঘোষণায় আর সন্দেহ রইল না যে , চলতি বছর আর মাঠে গড়াচ্ছে না এশিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্ট । এসিসি জানিয়েছে , পরবর্তী এশিয়া কাপ অনুষ্ঠিত হবে ২০২১ সালের জুনে । আর আয়োজক হবে শ্রীলংকা !

অন্যদিকে পাকিস্তানে ২০২২ সালে অনুষ্ঠিত হবে তারও পরবর্তী এশিয়া কাপ ক্রিকেট । তবে সেখানেও ভারত খেলতে না চাইলে আসর সরে যেতে পারে সংযুক্ত আরব আমিরাতে । সেই ক্ষেত্রেও মুল আয়োজক হিসেবে নাম থাকবে পাকিস্তানের ।

আহাস/ক্রী/০০২