Download WordPress Themes, Happy Birthday Wishes

ছেলের হাতে ভারতীয় ক্রিকেটার খুন !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

প্রিয় সন্তানের হাতেই খুন হয়েছেন ভারতের সাবেক ক্রিকেটার জয়মোহন থাম্পি । বাবাকে খুনের দায়ে গ্রেপ্তার করা হয়েছে তার ছেলে অশ্বিন থাম্পিকে ।

জানা গেছে , সোমবার (৮ জুন) সকালে সাবেক ক্রিকেটার থাম্পির লাশ উদ্ধার করে পুলিশ। নীচ তলা থেকে দুর্গন্ধ আসায় পুলিশে খবর দিয়েছিলেন বাড়ির দ্বিতীয় তলার ভাড়াটিয়া। এর ফলেই মৃত্যুর ঘটনা জানাজানি হয়।

বাড়িটির নীচতলায় ছেলে অশ্বিনকে নিয়েই বসবাস করতেন জয়মোহন । যদিও ছেলে অশ্বিন প্রথমে জানিয়েছিল , বাবার ম্রুত্যুর বিষয়ে কিছুই জানা নেই তার ।

ময়না-তদন্তে জানা যায় , লাশ পাওয়ার ৩৬ ঘণ্টা আগে মৃত্যু হয়েছে জয়মোহনের । অথচ একই বাড়িতে থেকেও ছেলে অশ্বিন বাবার মৃত্যুর বিষয়ে জানে না – এই বিষয়টাই সন্দিহান করে তোলে পুলিশকে । কারণ বাবার মৃত্যুর পরেও সেই বাড়িতে অবস্থান করছিল অশ্বিন , সেটা ময়না তদন্ত রিপোর্টে স্পষ্ট ।

ময়না তদন্তের রিপোর্টের ভিত্তিতে অশ্বিনকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয় । আর তাতেই বেরিয়ে আসে আসল রহস্য ।

ফোর্ট পুলিশে কর্মকর্তা আর প্রথাপন এ মামলা তদন্ত করছেন। সংবাদমাধ্যমকে তিনি বলেন, ‘বাসায় একসঙ্গে মদ খাওয়ার অভ্যাস ছিল বাবা ও ছেলের। আরও মদ কিনতে জয়মোহনের ডেবিট কার্ড দিয়ে টাকা তুলতে চেয়েছিল অশিন। এ নিয়ে দুজনের মধ্যে বিরোধের সৃষ্টি হয়।’

‘টাইমস অফ ইন্ডিয়া’ জানিয়েছে , বিরোধের এক পর্যায়ে বাবা-ছেলের মধ্যে হাতাহাতি হয় । মদ কেনার টাকা নিয়ে হাতাহাতির এক পর্যায়ে ঘরের বারান্দায় পা পিছলে পড়ে যান জয়মোহন। মেঝেতে মুখটা সরাসরি পড়ায় আঘাত পান। কিছুক্ষণ পর তাঁর ছেলে এসে জয়মোহনকে টানতে টানতে বাসার ভেতরে নিয়ে যান। ময়না তদন্ত প্রতিবেদনে জয়মোহনের মাথায় আঘাতের চিহ্ন মিলেছে। এ আঘাতে তার মৃত্যু হয়েছে বলে মনে করছেন চিকিৎসকেরা।

ক্রিকেট ক্যারিয়ারে ডানহাতি উইকেটরক্ষক ব্যাটসম্যান ছিলেন জয়মোহন থাম্পি। খেলেছেন ছয়টি প্রথম শ্রেণির ম্যাচ। কেরালার হয়ে ১৯৭৯ থেকে ১৯৮২ সাল পর্যন্ত খেলেন সাবেক এই ব্যাটসম্যান। তার আগে তিন বছর ছিলেন কেরালার অনূর্ধ্ব-২২ দলেও। এছাড়া তিনি ব্যাংকেও চাকরি করেছেন। ১৫ বছরের মতো ব্যাংকের বিভিন্ন টুর্নামেন্টে প্রতিনিধিত্ব করেছেন।

আহাস/ক্রী/০০২