Download WordPress Themes, Happy Birthday Wishes

রোনালদোর হোটেল এখন ‘করোনা হাসপাতাল’

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

সারা বিশ্ব এখন স্থবির হয়ে পড়েছে করোনা-ভাইরাসের ভয়াবহ আক্রমণে । শুরুতে চীনে তাণ্ডবলীলা চালিয়ে প্রাণঘাতী করোনা-ভাইরাস এখন থাবা বিস্তার করেছে বিশ্বের ১৩৫টি দেশে । ইতোমধ্যেই সারা বিশ্বে মারা গেছে ছয় হাজারের বেশী মানুষ । স্মরণকালে কোন মরণ-ব্যাধি নিয়ে এত আতংকিত হতে দেখা যায় নি পৃথিবীর মানুষকে ।

করোনা-ভাইরাস চীনের পর সবচেয়ে বেশী তাণ্ডব চালাচ্ছে ইটালিতে । যার প্রভাবে ইটালিতে জরুরী অবস্থা । স্কুল-কলেজ বন্ধ । মানুষের ঘরের বাইরে আসায় জারী হয়েছে নিষেধাজ্ঞা । খেলাধুলার সব আয়োজন বন্ধ । ইটালির জুভেন্টাস তারকা ক্রিস্টিয়ানো রোনালদো এখন আছেন নিজ দেশ পর্তুগালে । সেখানেই নিজ বাসায় ‘স্বেচ্ছা-বন্দী’ (কোয়ারেন্টাইন) অবস্থায় আছেন । জন্মস্থান মাদেইরা থেকে তিনি করোনা-ভাইরাস মোকাবেলায় সকলের প্রতি ‘বিশ্ব স্বাস্থ্য সংস্থা’র বিধি-নিষেধ মেনে চলার আহবান জানিয়েছেন ।

শুধু তাই না , রোনালদো নিজ মালিকানাধীন বিলাস-বহুল হোটেলগুলোকে হাসপাতালে রূপান্তরিত করার সিদ্ধান্ত নিয়েছেন। এমন খবর জানিয়েছেন স্পেনের ক্রীড়া বিষয়ক দৈনিক ‘মার্কা’ ।

পর্তুগালে রোনালদোর আছে ‘সিআর-সেভেন’ নামেই হোটেল । সেই হোটেলেই করোনাভাইরাসের কারণে সৃষ্ট কোভিড-১৯ রোগের বিনামূল্যে চিকিৎসাসেবা পাওয়া যাবে। এছাড়া, জুভেন্টাসের এই ফুটবলার করোনা-ভাইরাস মোকাবিলায় কাজ করা চিকিৎসক ও কর্মীদের ব্যয়ভার নিজেই বহন করার সিদ্ধান্ত নিয়েছেন।

আহাস/ক্রী/০১০