Download WordPress Themes, Happy Birthday Wishes

বাংলাদেশের কারণে নিষেধাজ্ঞায় মালদ্বীপের ফুটবলাররা

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

এএফসি কাপের ম্যাচ খেলতে বাংলাদেশ সফরে এসে বিপদেই পড়ে গেছে মালদ্বীপের টিসি স্পোর্টস ক্লাবের ফুটবলাররা । তাদের ঢুকতে দেয়া হচ্ছে না নিজের দেশে । করোনাভাইরাস আতঙ্কে সতর্কতা হিসেবে ফুটবলারদের নিজের দেশে ফেরায় টিসি স্পোর্টসসের ফুটবলারদের উপর নিষেধাজ্ঞা আরোপ করেছে মালদ্বীপ সরকার ।

গত বুধবার (১১ মার্চ) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে এএফসি কাপে মুখোমুখি হয় বাংলাদেশের চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস আর মালদ্বীপের টিসি স্পোর্টস । ম্যাচটি টিসি স্পোর্টস হেরেছে ১-৫ গোলের বিশাল ব্যবধানে ।

বাংলাদেশে খেলা শেষ করে পরদিন অর্থাৎ বৃহস্পতিবার (১২ মার্চ) ঢাকা ছাড়ে টিসি স্পোর্টসের পুরো বহর । কিন্তু শ্রীলঙ্কার রাজধানী কলম্বোতে আটকে দেয়া হয় তাদের । বাংলাদেশ সফরের কারণে এখন সেখানে দুই সপ্তাহ অপেক্ষা করার পর মালদ্বীপে ফিরতে হবে। করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে মালদ্বীপ সরকার এই আইন জারি করেছে।

জানা গেছে , মালদ্বীপ সরকার করোনা-সতর্কতা হিসেবে চারটি ভ্রমণের ওপর বিধি-নিষেধ জারি করেছে। যেখানে আছে বাংলাদেশের নাম । বাকী তিনটি দেশ হল – চীন , ইটালি আর দক্ষিণ কোরিয়া । সেই নিষেধের বেড়াজালেই আটকে গেছেন মালদ্বীপের ক্লাবটির খেলোয়াড়রা ।

কলম্বো অবস্থানকালে টিসি স্পোর্টসের সব খরচ অবশ্য মালদ্বীপ সরকার বহন করবে । আপাতত খেলোয়াড়রা মালদ্বীপের হোটেল কক্ষেই দুই সপ্তাহের ‘কোয়াতেন্টাইন’ অবস্থায় থাকবে ।

আহাস/ক্রী/০০২