Download WordPress Themes, Happy Birthday Wishes

‘দুঃখজনক’ রেকর্ড গড়লেন আর্জেন্টিনার ডিফেন্ডার !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

সারা বিশ্বজুড়ে আতঙ্ক সৃষ্টি করা করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন আর্জেন্টিনার ডিফেন্ডার এজেকিয়েল গ্যারায় । ২০১৪ সালের বিশ্বকাপে তিনি ছিলেন আর্জেন্টিনা দলের অন্যতম সদস্য । খেলেছিলেন জার্মানির বিপক্ষে হেরে যাওয়া ফাইনালেও ।

২০১৪ সালে লিওনেল মেসিদের সাথে বিশ্বকাপে খেলেছেন গ্যারায় । এখনও খেলছেন মেসির সাথে স্প্যানিশ লা লীগায় । তবে প্রতিপক্ষ হিসেবে তিনি আছেন ভ্যালেন্সিয়ায় । সম্প্রতি তিনি করোনা-ভাইরাস পরীক্ষায় ‘পজিটিভ; হয়েছেন ।

স্পেনের শীর্ষ-পর্যায়ের লীগে খেলা ফুটবলারদের মধ্যে প্রথম করোনা-ভাইরাস ‘পজিটিভ’ হিসেবে এসেছে আর্জেন্টিনার গ্যারয়ের নাম !

রবিবার (১৫ মার্চ) ভ্যালেন্সিয়ার পক্ষ থেকে জানানো হয়েছে, ৩৩ বছর বয়সী গ্যারায়সহ ক্লাবটির মোট পাঁচ ফুটবলার ও স্টাফের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ হয়েছে। তবে সবাই সুস্থ আছেন । তাদের রাখা হয়েছে কোয়ারেন্টাইনে ।

গ্যারায় নিজেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘টুইট’ করে জানিয়েছেন , ‘ আমি ভাল আছি । তবে আমাকে অবশ্যই স্বাস্থ্য কর্তৃপক্ষের নির্দেশনা মেনে চলতে হবে এবং আলাদা থাকতে হবে।’

আর্জেন্টিনা জাতীয় দলের হয়ে ৩২টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন গ্যারায় ।

চীন থেকে ছড়িয়ে পড়া করোনা-ভাইরাসে এখন বিপর্যস্ত পুরো ইউরোপ । তবে এই প্রাণঘাতী রোগ সবচেয়ে বেশী ছড়িয়েছে ইটালি আর স্পেনে । কয়েকদিন আগেই রিয়েল মাদ্রিদের এক বাস্কেটবল খেলোয়াড়ের শরীরে পাওয়া যায় করোনা-ভাইরাসের উপস্থিতি । এবার পাওয়া গেলো স্প্যানিশ লা লীগায় খেলা ফুটবলারদের দেহে ।

এমনকি স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজের স্ত্রী বেগোনা গোমেজ করোনা ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। তারাও আছেন কোয়ারেন্টাইনে । এখন পর্যন্ত স্পেনে ৬ হাজার ৩৯১ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং মৃত্যু হয়েছে ১৯৬ জনের। এ পরিস্থিতিতে দেশটিতে জরুরি অবস্থা জারি করেছেন প্রধানমন্ত্রী সানচেজ। ১৫ দিন জনগণকে খাবার, ওষুধ কেনা বা কাজে যাওয়ার মতো জরুরি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের না হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

আহাস/ক্রী/০০৩