Download WordPress Themes, Happy Birthday Wishes

হয়ে গেলো ৩৭ বলের সেঞ্চুরি

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ভারতীয় জাতীয় দলের বাইরে থাকা হার্দিক পাণ্ডেয়া আবারও খবরের শিরোনামে । টি-২০ ক্রিকেটে মাত্র ৩৭ বলে সেঞ্চুরি হাঁকিয়ে তিনি এখন আলোচনার শীর্ষে ।

মঙ্গলবার (৩ মার্চ) ভারতের মুম্বাইয়ে ঝড় তুলেছিল পাণ্ডেয়ার ব্যাট । ভারতের আমন্ত্রণমুলক ঘরোয়া আসর ডি ওয়াই পাতিল টি-২০ ক্রিকেট টুর্নামেন্টে ৩৭ বলে শতক হাঁকিয়েছেন এই অলরাউন্ডার। শেষ পর্যন্ত ৩৯ বলে ১০৫ রান করে অপরাজিত ছিলেন ভারতীয় এই ব্যাটসম্যান ।

চোটের কারণে দীর্ঘদিন ক্রিকেটের বাইরে হার্দিক পান্ডিয়া। ভারতীয় জাতীয় ক্রিকেট দলের হয়েও খেলা হচ্ছে না তার। তবে ইনজুরি কাটিয়ে এবার মাঠে ফিরেছেন তিনি। ঘরোয়া ক্রিকেটে ফিরেই ঝড় তুলছেন ২২ গজে।

মুম্বাইয়ের ডিওয়াই পাতিল স্টেডিয়ামে রিলায়েন্স-১-এর হয়ে তাণ্ডব চালান পাণ্ডেয়া । চলতি আসরে এটি তার দ্বিতীয় ম্যাচ । প্রথম ম্যাচে ব্যাংক অব বরোদার বিপক্ষে করেন ২৫ বলে ৩৮ রান । সাথে নেন তিনটি উইকেট ।

আর দ্বিতীয় ম্যাচে তো গড়লেন ইতিহাস । সিএজি’র বিরুদ্ধে ৩৭ বলে সেঞ্চুরি করে আবারও ভারতীয় স্কোয়াডে ফেরার দাবী জানিয়ে রাখলেন পাণ্ডেয়া । তার বিস্ফোরক ইনিংসে ছিল আটটি চার আর দশটি ছক্কা ।

আইপিএলের আগে নিজেদের প্রমাণ করতে মুম্বাইয়ের আসরে পাণ্ডেয়া ছাড়াও খেলছেন ভুননেশ্বর কুমার আর শিখর ধাওয়ানের মত বড় তারকা । শুধু আইপিএল না , চলতি মাসেই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে নিজেদের ফিট প্রমাণ করতে এই টুর্নামেন্টে খেলছেন পাণ্ডেয়ারা ।

মার্চের ১২ তারিখে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম ওয়ানডে খেলবে ভারত ।

গত সেপ্টেম্বর থেকে ইনজুরির কারণে দলের বাইরে আছেন পাণ্ডেয়া । ভুবনেশ্বর কুমার হার্নিয়ার অপারেশনের কারণে গত বছর থেকেই মাঠের বাইরে । আর শিখর ধাওয়ান গত বিশ্বকাপের সময় থেকেই ইনজুরির কারণে আসা-যাওয়ার মধ্যে । এই তিনজনই মুম্বাইয়ের টুর্নামেন্টে খেলে আশা করছেন ফের জাতীয় দলে জায়গা পাওয়ার ।

ম্যাচের পর পাণ্ডেয়া জানান , ‘আবার ক্রিকেটে ফিরে খুবই ভাল লাগছে। অনেক দিন কোনও প্রতিযোগিতায় খেলিনি আমি। তাই অনুভূতিটা একটু আলাদা।’

আহাস/ক্রী/০১০