Download WordPress Themes, Happy Birthday Wishes

হ্যাট্রিক শিরোপা ঘরে তুলল ম্যান সিটি

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

টানা তৃতীয়বারের মত ইংলিশ লীগ (ক্যারাবাও) কাপ জিতে নিয়েছে ম্যানচেস্টার সিটি । হ্যাট্রিক শিরোপা জয়ের পথে ফাইনালে সিটিজেনরা হারিয়েছে অ্যাস্টন ভিলাকে ।

রবিবার (১ মার্চ) লন্ডনের বিখ্যাত ওয়েম্বলি স্টেডিয়ামে ২০১৯-২০ মৌসুমের ইংলিশ লীগ কাপের ফাইনালে মুখোমুখি হয় ম্যান সিটি আর অ্যাস্টন ভিলা । ম্যাচটি ২-১ গোলে জিতে শিরোপা জয়ের উল্লাসে মেতেছে পেপে গুয়ার্দিওলার শিষ্যরা ।

এই নিয়ে টানা তিনটি লীগ কাপ জিতল ম্যান সিটি । সেই সাথে এটি তাদের গত পাঁচ বছরে চতুথ লীগ কাপ জয় । বলা যায় , ইংলিশ লীগ কাপকে অনেকটাই নিজেদের সম্পত্তি বানিয়ে ফেলেছে ম্যান সিটি ।

সব মিলিয়ে সাতবার লীগ কাপ জিতেছে ম্যান সিটি । আর একটি জিতলেই আট শিরোপা নিয়ে এককভাবে শীর্ষে থাকা লিভারপুলকে স্পর্শ করবে ম্যানচেস্টারের দলটি।

ফাইনালের ২০ মিনিটেই সার্জিও আগুয়েরোর গোলে এগিয়ে যায় ম্যান সিটি । রদ্রির ক্রস থেকে ফিল বোডেন হেড করলে বল এসে যায় আগুয়েরোর পায়ে । বক্সের মধ্যে সেই সুযোগ নষ্ট করেন নি আর্জেন্টিনার ফরোয়ার্ড ।

১০ মিনিট পরেই কর্নার থেকে পাওয়া সুযোগে ম্যান সিটির হয়ে ব্যবধান দ্বিগুণ করেন স্প্যানিশ মিডফিল্ডার রদ্রি ।

বিরতির চার মিনিটে আগে একটি গোল শোধ দিয়ে ম্যাচ জমিয়ে তোলার আভাস দিয়েছিল ভিলা । আনোয়ার এল গাজীর ক্রস থেকে দারুণ হেডে গোল করেন মাবুয়ানা সামাতা ।

ম্যাচের একেবারে শেষদিকে সমতা প্রায় এনেই ফেলেছিল ভিলা । কিন্তু ৮৮ মিনিটে বিয়র্ন এঙ্গেলসের শট বার পোস্টে লেগে ফিরে এলে ম্যাচে ফেরা হয় নি ভিলার । এঙ্গেলসের শট পোস্টে লাগার আগে ছুঁয়ে যায় সিটিজেন কিপার ক্লদিও ব্রাভোর গ্লাভস । তাতেই বেঁচে যাআয় ম্যান সিটি ।

লীগ কাপে তৃতীয় সর্বোচ্চ পাঁচবার শিরোপা জয়ের রেকর্ড আছে ভিলার । যদিও সর্বশেষ শিরোপা তারা জিতেছিল ১৯৯৫-৯৬ সালে । ২০১০ সালে ফাইনালে উঠেও তারা হারে ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে ।

আহাস/ক্রী/০০২