Download WordPress Themes, Happy Birthday Wishes

শ্রীলঙ্কার বিপক্ষে ডি ভিলিয়ার্স !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

দুই বছর আগেই সব ধরণের ক্রিকেটকে বিদায় জানিয়েছেন এবি ডি ভিলিয়ার্স । যদিও তার অবসরে যাওয়া যে স্থায়ী হচ্ছে না , সেটা নিশ্চিত । কারণ আগামী জুনে শ্রীলঙ্কা সফর দিয়েই আবারও আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক ।

২০১৯ সালে ইংল্যান্ডে অনুষ্ঠিত আইসিসি ওয়ানডে বিশ্বকাপ চরম ভরাডুবি ঘটে দক্ষিণ আফ্রিকার । সেই সময়েই মুলত ডি ভিলিয়ার্সকে আবারও দলে ফেরাবার দাবী ওঠে । প্রোটিয়া দলের প্রধান কোচ হয়ে আসার পর থেকে মার্ক বাউচার নিজেও তাকে চাইছিলেন । এছাড়া আগামী টি-২০ বিশ্বকাপে খেলার ইচ্ছা প্রকাশ করেছেন ডি ভিলিয়ার্স নিজেও ।

এখন মনে হচ্ছে , দুইয়ে দুইয়ে চার মিলে যাচ্ছে । আবারও আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন তিনি , এমনই আভাস দিয়েছেন দলের কোচ মার্ক বাউচার ।

শুধু ডি ভিলিয়ার্স নয় , আগামী টি-২০ বিশ্বকাপে ইমরান তাহির আর ক্রিস মরিসকেও ভাবনায় রেখেছেন বাউচার । গত ওয়ানডে বিশ্বকাপের পর অবসরে যান লেগস্পিনার তাহির। পেস অলরাউন্ডার ক্রিস মরিস আপাতত দলের বাইরে। দক্ষিণ আফ্রিকার ক্যাপে সবশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন ৬ই জুলাই বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে।

দক্ষিণ আফ্রিকার দল থেকে বাইরে থাকা তিন ক্রিকেটারকে আইপিএল দিয়ে জাতীয় দলে ফেরার প্রস্তুতি সেরে নেয়ার পরামর্শ দিয়েছেন বাউচার ।

ক্রিকেট অস্ট্রেলিয়ার অফিসিয়াল ওয়েবসাইটকে তিনি বলেন, ‘আইপিএলে আমরা ওদের ছেড়েছি। আইপিএল শেষে জাতীয় দলের জন্য প্রস্তুত থাকতে হবে। বিশ্বকাপের আগে আমাদের কিছু ম্যাচ আছে। ১লা জুন থেকে শ্রীলঙ্কা সফর, এ সময় তাদের প্রস্তুত থাকতে হবে জাতীয় দলের জন্য। দলে তাদের নেই কি না সেটি অন্য বিষয়। কিন্তু বিশ্বকাপ দলে থাকতে চাইলে এ সময়ের মধ্যেই সব ঠিক রাখতে হবে।’

ভিলিয়ার্স সম্পর্কে বাউচার বলেন , ‘ আমি সেরা খেলোয়াড়দেরই দলে চাই। এবি চাইলে, ভালো ফর্মে থাকলে এবং যখন চাই তখন জাতীয় দলে ফিরতে প্রস্তুত থাকলে সে বিশ্বকাপে যাবে। যদি নিজের পজিশনে সে সেরা হয়।’

শ্রীলঙ্কার বিপক্ষে দক্ষিণ আফ্রিকার ম্যাচের সূচি এখনও চূড়ান্ত হয়নি। তবে তিন ম্যাচ টি-২০ ও ওয়ানডে সিরিজ হওয়ার সম্ভাবনা বেশি। আর ডি ভিলিয়ার্সকে টি-২০ স্কোয়াডেই চান বাউচার ।

১৮ অক্টোবর থেকে অস্ট্রেলিয়ায় শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। যে মঞ্চে দক্ষিণ আফ্রিকার জার্সিতে দেখা যাবে ডি ভিলিয়ার্সকে।

আহাস/ক্রী/০১১