Download WordPress Themes, Happy Birthday Wishes

রোনালদো কেন আবার বার্নাব্যুতে ?

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

সম্প্রতি স্প্যানিশ লা লীগার ‘এল-ক্ল্যাসিকো’ দেখতে সশরীরে মাঠে উপস্থিত ছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো । সাবেক রিয়েল মাদ্রিদ তারকার আচমকা বার্নাব্যুতে এই উপস্থিতি সৃষ্টি করেছে নতুন চাঞ্চল্যের । অনেকের মনেই এখন প্রশ্ন , জুভেন্টাস ছেড়ে কি আবার রিয়েলে ফিরছেন আধুনিক ফুটবলের সম্রাট ?

২০১৮ সালের বিশ্বকাপ ফুটবল চলার সময়েই রিয়েল মাদ্রিদ ছেড়ে ইটালির জুভেন্টাসে পাড়ি জমান রোনালদো । তার বেশ কিছুদিন আগেই থেকে রিয়েলের সঙ্গে রোনালদোর সম্পর্কটা খুব ভাল যাচ্ছিল না । বিশেষ করে , রিয়েল সভাপতি ফ্লোরেন্টিনো পেরেজের সাথে রোনালদোর হার্দিক সম্পর্কে অনেকটাই অবনতি ঘটেছিল । যার রেশ ধরে রিয়েলের সাথে নয় বছরের সম্পর্কের অবসান ঘটান সিআর-সেভেন ।

রিয়েল মাদ্রিদ ছাড়ার পর পুরনো ক্লাবের সাথে রোনালদোর সম্পর্ক তেমন ছিল না বললেই চলে । তিনি বেশ ভালোভাবেই থিতু হয়েছেন তুরিনোর ক্লাবে । কিন্তু গত রবিবার (২ মার্চ) রোনালদোকে দেখা গেছে রিয়েল মাদ্রিদের ভিআইপি বক্সে । সেখানে তিনি বসে পুরনো ক্লাবের খেলা দেখেন বার্সেলোনার বিপক্ষে । রোনালদোর উপস্থিতিতে রিয়েল ২-০ গোলে হারায় বার্সেলোনাকে ।

রোনালদোর আচমকা বার্বাব্যুতে উপস্থিত হওয়া নিয়ে নতুন সংবাদ পরিবেশন করেছে স্প্যানিশ ক্রীড়া দৈনিক ‘মার্কা’ । তারা জানিয়েছে , গেলো সপ্তাহে হঠাৎ করেই রোনালদো ফোন করেছিলেন রিয়েল সভাপতি পেরেজকে । সেই সময়েই এল-ক্ল্যাসিকো দেখার জন্য রোনালদোকে দাওয়াত দেন পেরেজ ।

গত সপ্তাহে ইটালিয়ান সিরি ‘এ’ ফুটবলের ম্যাচ বাতিল করা হয় করোনা-ভাইরাস আতংকে । ম্যাচ না থাকায় ছুটির সময়টা রোনালদো কাটিয়েছেন রিয়েল মাদ্রিদে এসে খেলা দেখে ।

২০১৮ সালে রিয়েল মাদ্রিদ ছাড়ার কারণ হিসেবে রোনালদো সরাসরি দোষ দিয়েছিলেন পেরেজকে । ‘ফ্রান্স ফুটবল’কে দেয়া এক সাক্ষাৎকারে বলেছিলেন , ‘ পেরেজের জন্যই আমি রিয়েল ছেড়েছি । তিনি আমাকে অনেকটাই অবজ্ঞা করতে শুরু করেছিলেন । অন্তত তার হাবভাবে সেটা বোঝা যাচ্ছিল । কিন্তু আমি রোনালদো । আমার পক্ষে এই উপেক্ষা সহ্য করা সম্ভব না । ‘

রোনালদোর সেই সাক্ষাৎকারের পরেই পেরেজের সাথে তার সম্পর্কের অবনতি সবার কাছে পরিস্কার হয়ে যায় । কিন্তু সর্বশেষ এল-ক্ল্যাসিকোর আগে পেরেজের সাথে রোনালদোর ফোনালাপ আর বার্নাব্যুতে খেলা দেখতে আসা , দুই পক্ষের মধ্যে নতুন সমঝোতার ইঙ্গিত কিনা – সেটা অবশ্য জানায় নি ‘মার্কা’ ।

আহাস/ক্রী/০০৫