Download WordPress Themes, Happy Birthday Wishes

রেকর্ড জয়ে সিরিজ শুরু বাংলাদেশের

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

জিম্বাবুয়েকে পেয়ে আবারও জ্বলে উঠেছে বাংলাদেশ । নিজেদের ওয়ানডে ইতিহাসের সবচেয়ে বড় জয়টি টাইগাররা তুলে নিয়েছে দুর্বল প্রতিপক্ষের বিপক্ষে ।

রবিবার (১ ,মার্চ) সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে  টস জিতে প্রথমে ব্যাট করা বাংলাদেশ নির্ধারিত ৫০ ওভারে তুলেছে ছয় উইকেটে ৩২১ রান । এটাই জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের সর্বোচ্চ সংগ্রহ । ২০০৯ সালে একই প্রতিপক্ষের বিপক্ষে ৩২০ রান করেছিল বাংলাদেশ ।

জবাবে জিম্বাবুয়ে অল আউট হয়েছে ৩৯.১ ওভারে ১৫২ রানে । অর্থাৎ বাংলাদেশ জয় পেয়েছে ১৬৯ রানের বিশাল ব্যবধানে । ওয়ানডে ক্রিকেটে এটাই বাংলাদেশের সবচেয়ে বড় ব্যবধানে জয় । এর আগে ২০১৮ সালের ১৯ জানুয়ারি ঢাকায় বাংলাদেশ শ্রীলঙ্কাকে হারিয়েছিল ১৬৩ রানে । সেই ম্যাচে সাকিব আল হাসান প্রথমে ব্যাট হাতে করেন ৬৭ রান আর নেন তিনটি উইকেট । ম্যাচের সেরাও ছিলেন তিনি ।

বাংলাদেশের হয়ে সেঞ্চুরি করেছেন ওপেনার লিটন দাস । ১২৬ রান করে রিটায়ার্ড হার্ট হয়েছেন তিনি । এটা তার দ্বিতীয় ওয়ানডে সেঞ্চুরি । আর ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংস । তার ১০৫ বলের ইনিংসে ছিল ১৩টি চার আর ২টি ছক্কা ।

মোহাম্মদ মিথুন করেছেন ৪১ বলে ৫০ রান । মেরেছেন পাঁচটি চারের সাথে একটি ছক্কা ।

জিম্বাবুয়ের হয়ে ক্রিস এমপুফু নিয়েছেন দুইটি উইকেট ।

জিম্বাবুয়ের ব্যাটসম্যানরা টার্গেট তাড়ায় শুরু থেকেই ছিল অস্বাচ্ছন্দ্য । সর্বোচ্চ ৩৫ রান করেছেন অভিষিক্ত ওয়েসলি মাধাভারে । কিছুদিন আগেই অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলে তিনি ডাক পেয়েছেন দলে ।

বাংলাদেশের পক্ষে মোহাম্মদ সাইফউদ্দিন নিয়েছেন তিনটি উইকেট । দুই উইকেট পান অধিনায়ক মাশরাফি আর মেহেদি হাসান মিরাজ । পাঁচ ম্যাচ পর আবারও আন্তর্জাতিক ম্যাচে উইকেট পেয়েছেন ম্যাশ ।

টানা পাঁচ ম্যাচে হারার পর আবারও ওয়ানডে ক্রিকেটে জয় পেয়েছে বাংলাদেশ । আফগানিস্তানের বিপক্ষে গত বছর বিশ্বকাপে সবশেষ ওয়ানডে জিতেছিল টাইগাররা ।

আহাস/ক্রী/০১২