Download WordPress Themes, Happy Birthday Wishes

রাসেলের ছক্কা-বৃষ্টি

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টি-২০ সিরিজ জিতে নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ । আন্দ্রে রাসেলের তাণ্ডবে সিরিজের দ্বিতীয় ম্যাচে ক্যারিবিয়ানরা জয় পেয়েছে সাত উইকেটের ব্যবধানে । তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইট ওয়াশ হবার পর এটা যেন ওয়েস্ট ইন্ডিজের মধুর প্রতিশোধ নেয়া ।

শুক্রবার (৬ মার্চ) পালেকাল্লেতে অনুষ্ঠিত ম্যাচের শুরুতে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৫৫ রান তোলে শ্রীলঙ্কা । জবাবে ১৭ ওভার খেলেই মাত্র তিন উইকেটের বিনিময়ে ১৫৮ রান আদায় করে জয় পেয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ ।

শ্রীলঙ্কার বিপক্ষে জয়ে আবারও তাণ্ডব চালিয়েছেন রাসেল । আগের ম্যাচেই তিনি করেছিলেন ১৪ বলে ৩৪ রান । এবার করলেন হার না মানা ৪০ রান । সেটাও মাত্র ১৪ বলে । মারলেন মাত্র আধা ডজন ছক্কা ।

জয়ের পথে চতুর্থ উইকেটে শিমরান হেটমেয়ারকে নিয়ে রাসেল যোগ করেছেন ৫৫ রান । সেটাও মাত্র ২০ বলের পার্টনারশিপে । বলতে তিনি খুনই করেছেন লংকানদের ।

হেটমেয়ার ৪২ বলে করেছেন ৪৩ রান । মেরেছেন তিনটি চার ।

যদিও টার্গেট তাড়ায় ব্যক্তিগত ৯ রানেই ফিরে যান ওপেনার লেন্ডল সিমন্স । কিন্তু আরেক ওপেনার ব্র্যান্ডন কিং করেছেন ২১ বলে ছয়টি চার আর দুইটি ছক্কায় ৪৩ রান ।

এদিকে ম্যাচের শুরুতে শ্রীলঙ্কার বিপক্ষে সর্বোচ্চ ৩১ রান করেছেন দাশুন শানাকা । তার ২৪ বলের অপরাজিত ইনিংসে ছিল চারটি চার আর একটি ছক্কা ।

এছাড়া ১৩ বলে একটি করা চার আর ছক্কায় অপরাজিত ২১ রান করেছেন থিসারা পেরেরা । কিন্তু তা স্বত্বেও ওয়েস্ট ইন্ডিজের সামনে বড় টার্গেট দিতে পারে নি স্বাগতিকরা ।

ম্যাচ আর সিরিজের সেরা হয়েছেন আন্দ্রে রাসেল ।

আহাস/ক্রী/০০২