Download WordPress Themes, Happy Birthday Wishes

বাংলাদেশের জয়ে ইতিহাস গড়লেন মুশফিক

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

হেরে গেলেও বাংলাদেশকে নাকানি-চুবানি খাইয়ে ছেড়েছে জিম্বাবুয়ে । ৩২৩ রানের টার্গেটে ব্যাট করে সফরকারীরা হেরেছে মাত্র ৪ রানে । এই জয় এক ম্যাচ হাতে রেখেই ওয়ানডে সিরিজ নিজেদের করে নিয়েছে টাইগাররা ।

মঙ্গলবার (৩ মার্চ) সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে বাংলাদেশ প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে তোলে আট উইকেটে ৩২২ রান । জবাবে দুর্দান্ত লড়াই করেও সমান ৫০ ওভারে আট উইকেটে ৩১৮ রানের বেশী করতে পারে নি জিম্বাবুয়ে ।

এই ম্যাচ জয়ের মধ্য দিয়ে নতুন ইতিহাস গড়েছেন মুশফিকুর রহিম । বাংলাদেশের প্রথম ক্রিকেটার হিসেবে তিনি পেলেন শততম আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচ জয়ের স্বাদ । ২১৮ ওয়ানডে খেলে দেশের প্রথম ক্রিকেটার হিসেবে জয়ের সেঞ্চুরি করলেন মুশফিক ।

বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে তার পরেই আছেন মাশরাফি। ৯৮ টি ওয়ানডে জয়ের স্বাদ পেয়েছেন তিনি, তবে বাংলাদেশের হয়ে জিতেছেন ২১৭ ম্যাচের ৯৬ টি। তার বাকি দুটি জয় এশিয়া একাদশের হয়ে আফ্রিকা একাদশের বিপক্ষে।

নিষেধাজ্ঞার কারণে আপাতত ক্রিকেটের বাইরে থাকা সাকিব আল হাসানও আছেন শততম জয়ের খুব কাছে। বাংলাদেশের সব সময়ের সেরা ক্রিকেটার ২০৬ ওয়ানডে খেলে জয়ের সাক্ষী হয়েছেন ৯৪ ম্যাচে।২০৬ ম্যাচে বাংলাদেশের ৮৭ জয় দেখেছেন তামিম ইকবাল ।

এই ম্যাচে নিজের ক্যারিয়ারের সর্বোচ্চ ওয়ানডে স্কোর ১৫৮ রান করেছেন তামিম । আন্তর্জাতিক ক্রিকেটে ছুঁয়েছেন সাত হাজার রানের মাইলফলক । বাংলাদেশের প্রথম ক্রিকেটার হিসেবে ওয়ানডে ক্রিকেটে এমন কীর্তি গড়েছেন তামিম ।

ম্যাচের সেরাও হয়েছেন তামিম ।

আহাস/ক্রী/০১২