Download WordPress Themes, Happy Birthday Wishes

পাঞ্জাবে যোগ হলো জিম্বাবুয়ের তারকা

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

জিম্বাবুয়ের সাবেক উইকেট কিপার অ্যান্ডি ফ্লাওয়ারকে দলের ভিড়িয়েছে কিংস ইলেভেন পাঞ্জাব । কদিন পরেই শুরু হতে যাওয়া জনপ্রিয় ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে (আইপিএল) ফ্লাওয়ার পালন করবেন পাঞ্জাবের সহকারী-কোচের দায়িত্ব ।

আগামী ২৯ মার্চ থেকে মাঠে গড়াচ্ছে আইপিএলের ১৩তম আসর । আসরের প্রথম দিনেই মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স আর রানার-আপ চেন্নাই সুপার কিংস । আসরের দ্বিতীয় দিন অর্থাৎ ৩০ মার্চ দিল্লী ক্যাপিটালসের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলবে পাঞ্জাব ।

শনিবার (৭ মার্চ) অ্যান্ডি ফ্লাওয়ারকে নিজেদের নতুন সদস্য হিসেবে ঘোষণা দিয়েছে পাঞ্জাব । তিনি পাঞ্জাবে সুনীল জোশির স্থলাভিষিক্ত হচ্ছে । সাবেক স্পিনার সুনীল জোশি ভারতের মূল জাতীয় দলের ‘চেয়ারম্যান’ হিসেবে নিয়োগ পেয়েছেন । ফলে পাঞ্জাবের সাথে কাজ করতে পারছেন না তিনি ।

অ্যান্ডি ফ্লাওয়ার পাঞ্জাব দলে অনিল কুম্বলের সহকারী হিসেবে কাজ করবেন । এছাড়াও ওয়াসিম জাফর পাঞ্জাবের ব্যাটিং কোচ , চার্লস লেঙ্গারভেল্ট বোলিং কোচ আর জন্টি রোডস দলের ফিল্ডিং কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন ।

দায়িত্ব পেয়ে দারুণ উচ্ছসিত ফ্লাওয়ার বলেছেন , ‘ আমি খুব আনন্দিত আইপিএলে পাঞ্জাবের হয়ে কাজ করার সুযোগ পেয়ে । আশা করছি , কুম্বলের সাথে কাজের সময়টা আমার ভাল যাবে । ‘

কোচ হিসেবে জিম্বাবুয়ের সাবেক অধিনায়ক অ্যান্ডি ফ্লাওয়ার বেশ সফল । ২০১০ সালে ইংল্যান্ডের কোচ হিসেবে তিনি জিতেছেন টি-২০ বিশ্বকাপ । হাতুরাসিংহে চলে যাওয়ার পর বাংলাদেশের কোচ হবার জন্য তাকে প্রস্তাব দেয়া হয়েছিল । যদিও সেটা আর শেষ পর্যন্ত হয়ে ওঠে নি । সর্বশেষ নভেম্বরে টি-১০ লীগে মারাঠা অ্যারাবিয়ান্স দলকে শিরোপা জিতিয়েছেন জিম্বাবুয়ের ইতিহাসের অন্যতম সেরা এই খেলোয়াড় ।

আহাস/ক্রী/০০২