Download WordPress Themes, Happy Birthday Wishes

তামিমকে বাদ দিয়েই নামছে বাংলাদেশ !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

জিম্বাবুয়ের বিপক্ষে নিজেদের ঘরের মাঠে দারুণ দাপট দেখাচ্ছে বাংলাদেশ । প্রিয় প্রতিপক্ষের বিপক্ষে একমাত্র টেস্টে ইনিংস ব্যবধানে জিতেছে টাইগাররা । জিতেছে টানা দুই ওয়ানডে ম্যাচেও । তাতে এক ম্যাচ বাকী রেখেই ওয়ানডে সিরিজ নিজেদের করে নিয়েছে মাশরাফি বিন মুর্তজার দল । এখন বাংলাদেশের সামনে লক্ষ্য একটাই , জিম্বাবুয়েকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইট ওয়াশ করা ।

জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের শেষ ওয়ানডে ম্যাচটি শুরু হবে স্থানীয় সময় দুপুর দুইটায় । খেলা হবে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে । এই ম্যাচের পর আবারও দুই দল ঢাকায় ফিরবে টি-২০ সিরিজ খেলতে ।

জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় আর শেষ ওয়ানডে ম্যাচে বাংলাদেশের একাদশে নিশ্চিতভাবেই আসছে পরিবর্তন । ইতোমধ্যেই এই ম্যাচের স্কোয়াড থেকে বাদ পড়েছেন মুশফিকুর রহিম । আর দলে এসেছেন সৌম্য সরকার । একাদশে থাকা প্রায় নিশ্চিত সৌম্যর ।

এছাড়াও আজকের ম্যাচে বিশ্রামে থাকতে পারেন তামিম ইকবাল খান । জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে তিনি করেছেন ১৫৮ রান । যা বাংলাদেশের ইতিহাসে কোন ব্যাটসম্যানের সর্বোচ্চ ওয়ানডে স্কোর । কিন্তু তাকে শুক্রবার একাদশের বাইরে রাখার কথা ভাবছে টিম ম্যানেজমেন্ট । তামিম না খেললে লিটস দাসের সাথে ওপেন করবেন সৌম্য সরকার ।

এছাড়া বাবার অসুস্থতার কারণে স্কোয়াড ছেড়েছেন শফিউল ইসলাম । তার পরিবর্তে আজ আবার মাঠে দেখা যেতে পারে মোস্তাফিজুর রহমানকে ।

আজকের ম্যাচে ওয়ানডে অভিষেক হতে পারে আফিফ হোসেন ধ্রুবর । কিংবা সুযোগ পেতে পাড়েন মোহাম্মদ নাইম । এমনকি একই সাথে দুইজনকেই দেখা যেতে পারে স্কোয়াডে ।

টানা দ্বিতীয়বারের মতো উইনিং কম্বিনেশন ভাঙতে যাচ্ছে বাংলাদেশ; এটি নিশ্চিত। দ্বিতীয় ওয়ানডেতেও পরিবর্তন এনেছিলো টাইগাররা। মুস্তাফিজুর রহমান ও সাইফউদ্দিনের পরিবর্তে আল-আমিন হোসেন ও শফিউল ইসলাম খেলেছেন। তবে ম্যাচে দুজনের কেউই ভালো পারফরমেন্স করতে পারেননি। কিন্তু অধিনায়ক মাশরাফি তাদের পাশেই ছিলেন। শিশিরের কারণে বল ধরতে সমস্যা হয়েছে বলে জানিয়েছিলেন ম্যাশ।

তৃতীয় ম্যাচটি হবে বাংলাদেশ-জিম্বাবুয়ের ৭৫তম ওয়ানডে লড়াই। আগের ৭৪ ম্যাচের মধ্যে বাংলাদেশ ৪৬টি ও জিম্বাবুয়ে ২৮টি ম্যাচে জিতেছে।

সর্বশেষ ১৫ ম্যাচে বাংলাদেশের কাছে হেরেছে জিম্বাবুয়ে। কিন্তু দ্বিতীয় ম্যাচের পারফরমেন্স তাদের উৎসাহিত করছে। শেষ ম্যাচে জিতে আত্মবিশ্বাস ফিরে পেতে মরিয়া জিম্বাবুয়ে।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ –

লিটন দাস , সৌম্য সরকার , মোহাম্মদ মিথুন , মাহমুদুল্লাহ রিয়াদ , আফিফ হোসেন ধ্রুব , মোহাম্মদ সাইফউদ্দিন , মাশরাফি বিন মুর্তজা , তাইজুল ইসলাম , মেহেদি হাসান মিরাজ , আল আমিন হোসেন , মোস্তাফিজুর রহমান ।

আহাস/ক্রী/০০৩