Download WordPress Themes, Happy Birthday Wishes

জিম্বাবুয়ে সিরিজ থেকে বাদ পড়লেন মুশফিক

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টের পর ওয়ানডে সিরিজটাও জিতে নিয়েছে বাংলাদেশ । সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে দারুণ লড়াই করেও ৩২৩ রানের টার্গেটে মাত্র চার রানে হেরেছে জিম্বাবুয়ে । এই জয়ে এক ম্যাচ বাকী থাকতেই ওয়ানডে সিরিজ নিজেদের করে নিয়েছে টাইগাররা ।

মঙ্গলবার (৩ মার্চ) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে একটি দারুণ রেকর্ড গড়েছেন মুশফিকুর রহিম । বাংলাদেশের প্রথম ক্রিকেটার হিসেবে তিনি পেয়েছেন শততম ওয়ানডে ম্যাচে জয় । ম্যাচটি দারুণ এক হাফসেঞ্চুরি করে স্মরণীয় করে রেখেছেন এই উইকেট কিপার- ব্যাটসম্যান ।

কিন্তু রেকর্ড গড়ার পরেই বাদ দেয়া হয়েছে মুশফিককে ওয়ানডে স্কোয়াড থেকে । তিনি নেই জিম্বাবুয়ের বিপক্ষে চলমান সিরিজের তৃতীয় আর শেষ ওয়ানডে ম্যাচে ।

আগামী মাসেই পাকিস্তান সফরে যাচ্ছে বাংলাদেশ দল । তৃতীয় দফার এই সফরে করাচীতে স্বাগতিকদের বিপক্ষে একটি টেস্ট আর একটি ওয়ানডে খেলবে টটাইগাররা । তবে আগের দুইবারের মত এবারেও পাকিস্তান যাচ্ছেন না মুশফিক ।

এপ্রিলের শুরুতে পাকিস্তান সফরের জন্য মুশফিকুর রহিমকে খুব করেই চেয়েছিল বিসিবি (বাংলাদেশ ক্রিকেট বোর্ড)। কিন্তু বাংলাদেশ দলের উইকেটরক্ষক-ব্যাটসম্যান জানিয়েছেন, নিরাপত্তা শঙ্কায় যাবেন না তিনি। সেই কারণেই জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় ও শেষ ওয়ানডেতে বিশ্রামে থাকবেন মুশি। এই খবর নিশ্চিত করেছেন বিসিবি’র প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু ।

বোর্ড চাইছে যারা পাকিস্তানে খেলবে, তাদের দিয়েই এ ম্যাচটি খেলাতে। ব্যাপারটি নিশ্চিত করেছেন মিনহাজুল আবেদীন নান্নু, ‘পাকিস্তানের বিপক্ষে যেহেতু আমাদের একটি ওয়ানডে আছে, জিম্বাবুয়ের বিপক্ষে আমাদের তৃতীয় ওয়ানডেতে সেই দলটি খেলবে যারা পাকিস্তানে একমাত্র ওয়ানেডে ম্যাচটি খেলবে। ওই দলটাকে আমরা খেলানোর চিন্তা করছি।’

এদিকে ওয়ানডে অধিনায়ক মাশরাফি জানিয়েছেন, তিনি পাকিস্তানে সিরিজ খেলতে প্রস্তুত। নির্বাচকেরা স্কোয়াডে জায়গা দিলে তার আপত্তি নেই।

সেক্ষেত্রে মাশরাফিকে কী বিবেচনা করা হবে?

জবাবে নান্নু বলেন, ‘পাকিস্তান সিরিজের দল নিয়ে আমরা এখনো বসিনি। মুশফিক যাবে না এটা সিদ্ধান্ত হয়ে গেছে। ১৫ জন থেকে ১ জন ইতোমধ্যেই বাদ হয়ে গেছে । সেই হিসেবে ওর বদলি নিয়ে আমরা চিন্তা করছি। মাশরাফির বিষয়টি এখনো আলোচনা হয়নি। এই সিরিজটা শেষ হলে আমরা পাকিস্তান সিরিজের ওয়ানডে নিয়ে বসব।’

ওয়ানডের পরেই জিম্বাবুয়ের সাথে দুইটি টি-২০ ম্যাচ খেলবে বাংলাদেশ । সেই স্কোয়াডে মুশফিক থাকবেন কিনা জানা যায় নি এখনও । 

আহাস/ক্রী/০০৫