Download WordPress Themes, Happy Birthday Wishes

জিতে গেলো ভারত

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

‘এশিয়া কাপ’ নিয়ে পাকিস্তানের বিরুদ্ধে স্নায়ু-যুদ্ধে জিতে গেছে ভারত । ভারতের দাবী মেনে পাকিস্তানের ক্রিকেট বোর্ড (পিসিবি) রাজী হয়েছে , আসন্ন এশিয়া কাপের ভেন্যু নিজ দেশ থেকে সংযুক্ত আরব আমিরাতে সরিয়ে নিতে ।

চলতি বছরের সেপ্টেম্বরে পাকিস্তানে অনুষ্ঠিত হবার কথা এশিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্ট । কিন্তু রাজনৈতিক বৈরিতার কারণে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) সাফ জানিয়ে দেয় , পাকিস্তানে খেলা হলে তারা দল পাঠাবে না । এই বিষয়ে আগ-বাড়িয়ে ভারতীয় ক্রিকেট বোর্ড প্রধান সৌরভ গাঙ্গুলি জানিয়ে দেন , এশিয়া কাপের পরবর্তী আসরের ভেন্যু হিসেবে দুবাইয়ের নাম ! আর সেটা এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) আনুষ্ঠানিক কোন সভায় সিদ্ধান্ত নেবার আগেই ।

এখন দেখা যাচ্ছে , সৌরভ গাঙ্গুলির কথাই ফলে যাচ্ছে । পিসিবি প্রধান এহসান মানি শনিবার (৭ মার্চ) মেনে নিয়েছেন ভারতের দাবী ।

পিসিবি চেয়ারম্যান ইসলামাবাদে সংবাদ সম্মেলনে জানান, ‘এশিয়ান ক্রিকেট কাউন্সিলের অ্যাসোসিয়েট সদস্য দেশগুলোর চাহিদার কথা আমাদের মাথায় রাখতে হবে। ভারত পাকিস্তানের মাটিতে খেলার বিষয়ে আগ্রহী না হলে আমরা এ বিষয়ে তাদের জোর করতে পারি না। সে ক্ষেত্রে বিকল্প হিসেবে খোলা থাকছে একমাত্র নিরপেক্ষ ভেন্যুতে টুর্নামেন্ট আয়োজন করার বিষয়টি। এসিসি’র সদস্য দেশগুলোর সঙ্গে কথা বলেই যদিও এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করা হবে।’

২০১৮ সালে ভারতে অনুষ্ঠিত হবার কথা ছিল এশিয়া কাপ ক্রিকেট । কিন্তু সেখানে গিয়ে খেলতে আপত্তি জানায় পাকিস্তান । ফলে এশিয়া কাপ চলে যায় নিরপেক্ষ ভেন্যু – দুবাইয়ে । এবার ভারত যেন সেই ঘটনার প্রতিশোধ নিলো ।

উল্লেখ্য, করোনা আতঙ্কে গত সপ্তাহে দুবাইয়ে এসিসি’র সভা স্থগিত হয়ে যায়। তবে চলতি মাসের শেষদিকেই ফের বৈঠকে বসবে তারা। এশিয়া কাপের ভেন্যু নিয়ে সিদ্ধান্ত চূড়ান্ত হবে সেখানেই।

আহাস/ক্রী/০০৩