Download WordPress Themes, Happy Birthday Wishes

চালাকি করতে গিয়ে আম্পায়ারের তোপে কোহলি

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

নিউজিল্যান্ডের মাটিতে টানা হার দিয়ে দিরিজ শেষ করেছে ভারত । দুই ম্যাচ সিরিজের শেষ টেস্টে হেরে হয়েছে হোয়াইট ওয়াশ । এর আগে তিন ম্যাচের ওয়ানডে সিরিজেও ধবল-ধোলাই হয়েছে টিম ইন্ডিয়া । তবে সিরিজের শুরুতে পাঁচ ম্যাচের টি-২০ টানা জিতে দারুণ প্রত্যাশা জাগিয়েছিল বিরাট কোহলির দল । যদিও শেষটা আর মনের মত হয় নি তাদের ।

সোমবার (২ মার্চ) ক্রাইস্টচার্চে সিরিজের দ্বিতীয় আর শেষ টেস্টে ভারতকে সাত উইকেটে হারিয়েছে নিউজিল্যান্ড । এই ম্যাচেই ভারতীয় অধিনায়ক কোহলিকে মাঠে রীতিমতো শাসিয়েছেন আইসিসির চারবারের বর্ষসেরা আম্পায়ার রিচার্ড কেটেলবরো।

নিউজিল্যান্ড হেরাল্ড পত্রিকার অনলাইন সংস্করণের প্রতিবেদনে জানানো হয়েছে, নামী এই আম্পায়ার ভারতের বিরুদ্ধে ‘ধাপ্পাবাজির’ অভিযোগ তোলেন।

দ্বিতীয় ইনিংসে দ্রুত উইকেট ফেলতে কোহলি ছটফট করছিলেন। চতুর্থ ওভারে টম ল্যাথাম ফাইন-লেগে বল ঠেলে দ্রুত এক রান নেওয়ার সময় ভারতীয় অধিনায়ক ‘টু..টু’ বলতে থাকেন।

কেটেলবরোকে এসময় কঠোর হতে দেখা যায়। কোহলিকে তিনি বলেন, দুই বলে চিৎকার করো না। তুমি এখানে দুই রানের কথা বলেছ।

‘চতুর’ কোহলি জবাবে জানান, দুই রান যেন না হয়, তার জন্য তিনি ফিল্ডারদের সতর্ক করেছেন।

আম্পায়ার কোহলির কথা আমলে না নিয়ে বলেন, ‘না, তুমি সেটা বলোনি। চিৎকার করেছ। অনেক হয়েছে। ‘

আম্পায়ারের শাসনের পর অবশ্য কোহলি আর কোন উচ্চবাচ্য করেন নি । এই ম্যাচের প্রথম ইনিংসেই টম ল্যাথাম আউট হবার পর ‘অশ্লীল’ উদযাপনের কারণে প্রশ্নবিদ্ধ হ্ন ভারতীয় সেনাপতি । কিন্তু তিনি নিজেকে শোধরাতে পারছেন না ।

আহাস/ক্রী/০১১