Download WordPress Themes, Happy Birthday Wishes

চলতি মাসেই ক্রিকেটে ফিরছেন সাকিব

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

গত বছরের অক্টোবরের শেষের দিকে বাংলাদেশের ক্রিকেটের উপর নেমে আসে অমানিশার অন্ধকার । দেশের ক্রিকেটের সবচেয়ে বড় তারকা সাকিব আল হাসানকে এক বছরের জন্য নিষিদ্ধ ঘোষণা করে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা ‘আইসিসি’ । সেই থেকে সব ধরণের ক্রিকেট থেকে দূরে আছেন সাকিব । আর বাংলাদেশও প্রতি মুহূর্তে তাদের সেরা খেলোয়াড়ের অভাব অনুভব করছে ।

আইসিসি’র নির্দেশনা অনুযায়ী , সাকিবের নিষেধাজ্ঞা শেষ হবে চলতি বছরের অক্টোবরের শেষদিকে । কিন্তু তার আগেই চলতি মার্চ মাসেই ক্রিকেট মাঠে দেখা যাবে সাকিবকে । যদিও কোন আন্তর্জাতিক ম্যাচে না , সাকিব খেলবেন একটি চ্যারিটি ম্যাচ ।

চলতি মাসের শেষের দিকে অস্ট্রেলিয়ায় একটি চ্যারিটি ম্যাচ । ম্যাচটিতে লড়বে মেলবোর্ন আর সিডনী । অস্ট্রেলিয়া বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব স্পোর্টস অ্যান্ড এডুকেশনের (এবিএএসই) আমন্ত্রণে ২৮ মার্চ মেলবোর্নে এই দাতব্য ম্যাচ খেলবেন সাকিব। ভিক্টোরিয়ার প্রেস্টন সিটি ওভালে অনুষ্ঠেয় এ ম্যাচে তিনি খেলবেন মেলবোর্নের হয়ে।

প্রতিযোগিতামূলক যে কোন ধরণের ক্রিকেট থেকে নিষিদ্ধ হয়েছেন সাকিব । কিন্তু তাই বলে চ্যারিটি কিংবা প্রদর্শনী ম্যাচ খেলতে বাঁধা নেই বিশ্বসেরা এই অল রাউন্ডারের । সেই সুযোগ নিয়েই সাকিব খেলবেন অস্ট্রেলিয়ার চ্যারিটি ম্যাচে ।

জুয়াড়ির প্রস্তাব গোপন করে গত ২৯ অক্টোবর সব ধরনের ক্রিকেট থেকে দুই বছরের নিষেধাজ্ঞা পান সাকিব আল হাসান। তবে এর মধ্যে এক বছর হলো স্থগিত নিষেধাজ্ঞা। ফলে চলতি বছরের ২৯ অক্টোবর দেশসেরা অলরাউন্ডারের মাঠে ফেরার দিনক্ষণ গুনছিল সাকিব ভক্তরা। কিন্তু সেই সময়ের আগেই মাঠে নামার খবর দিয়েছেন সাকিব নিজেই ।

এবিএসইর ফেসবুক পেজে এক ভিডিওবার্তায় সাকিব বলেন, ‘আশা করি সবাই ভালো আছেন। অস্ট্রেলিয়া বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব স্পোর্টস অ্যান্ড এডুকেশনের আমন্ত্রণে ইন্ডিপেন্ডেন্স ডে চ্যারিটি ক্রিকেট ফেস্টিভালে অংশ নিতে আমি আসছি মেলবোর্নে। আশা করি আপনাদের সবার সঙ্গে দেখা হবে।’

ম্যাচের টিকিট বিক্রি এর মধ্যেই শুরু হয়েছে। অস্ট্রেলিয়ায় প্রবাসী বাংলাদেশিদের মধ্যে ম্যাচটি নিয়ে স্বাভাবিকভাবেই উন্মাদনা কাজ করছে। এতদিন পর সাকিবকে মাঠে দেখবেন ভক্তরা। হোক না সেটা প্রদশর্নী ম্যাচ।

আহাস/ক্রী/০০৪