Download WordPress Themes, Happy Birthday Wishes

গুঁড়িয়ে গেলো লিভারপুলের অহংকার

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ইংলিশ প্রিমিয়ার লীগে আকাশে উড়তে থাকা লিভারপুলকে মাটিতে নামিয়ে এনেছে পুঁচকে ওয়াটফোর্ড সিটি । গুঁড়িয়ে দিয়েছে লিভারপুলের অপরাজেয় থাকার অহংকার । এই হারেও অবশ্য ১৯৯০ সালের পর প্রথম লীগ শিরোপা জয়ের পথে তেমন কোন অনিশ্চয়তা নেই অল রেডদের । কারণ ইউর্গেন ক্লপসের দল ইতোমধ্যেই নিজেদের নিয়ে গেছে সকলের প্রায় ধরাছোঁয়ার বাইরে ।

শনিবার (২৯ ফেব্রুয়ারি) নিজেদের মাঠ ভিকারেজ রোড স্টেডিয়ামে ওয়াটফোর্ড ৩-০ গোলে হারিয়েছে লিভারপুলকে । এই জয়ে রেলিগেশন জোনে থাকা ওয়াটফোর্ড উঠে এসেছে নিচ থেকে চারে । কিছুটা হলেও টিকে থাকার ক্ষেত্রে তারা পেয়েছে বাড়তি অক্সিজেন । এই ম্যাচের আগে ১৯তম অবস্থানে ছিল তারা ।

লিভারপুলের বিপক্ষে অবিশ্বাস্য জয়ে ওয়াটফোর্ডের হয়ে সেনেগালের ইসমাইলা সার করেন জোড়া গোল । এছাড়া অধিনায়ক ট্রয় ড্যানি করেন তৃতীয় গোলটি । খেলার দ্বিতীয়ার্ধে হয় সব কয়টি গোল ।

এই হারের ফলে প্রিমিয়ার লীগে টানা জয়ের নতুন রেকর্ড এককভাবে করা হল না লিভারপুলের । এখন পর্যন্ত টানা ১৮ ম্যাচ জয়ের রেকর্ড ইপিএলে কেবল আছে ম্যানচেস্টার সিটি আর লিভারপুলের । ওয়াটফোর্ডকে হারাতে পারলেই সেই রেকর্ড এককভাবে নিজেদের করে নিতে পারত অল রেডরা ।

২০১৯ সালের জানুয়ারিতে শেষবার কোন লীগ ম্যাচ হেরেছিল লিভারপুল । সেটা বর্তমান চ্যাম্পিয়ন ম্যান সিটির কাছে । এই সময়ে সব মিলিয়ে ইপিএলের ৪৪ ম্যাচে অপরাজিত ছিল লিভারপুল ।

২০১৯ সালের মার্চের পর এই প্রথম কোন লীগ ম্যাচে গোল করতে ব্যর্থ হয়েছে লিভারপুল । সেবার তারা গোলশূন্য ড্র করেছিল এভারটনের সাথে । তারপর থেকে টানা ৩৬ ম্যাচে অন্তত একটি হলেও গোল করেছে লিভারপুল ।

এই মুহূর্তে ২৮ ম্যাচে ৭৯ পয়েন্ট নিয়ে লীগ টেবিলের শীর্ষেই আছে লিভারপুল । দ্বিতীয় স্থানে থাকা ম্যান সিটি পেয়েছে ২৭ ম্যাচে ৫৭ পয়েন্ট ।

অন্যদিকে ওয়াটফোর্ড ২৮ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে উঠে এসেছে ১৭তম অবস্থানে । সমান ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে ২০ আসরে সবার তলানিতে আছে নরউইচ সিটি ।

আহাস/ক্রী/০০২