Download WordPress Themes, Happy Birthday Wishes

ওয়েস্ট ইন্ডিজের জয়ের ম্যাচে পোলার্ডের বিশ্বরেকর্ড

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

শ্রীলঙ্কার বিপক্ষে টি-২০ সিরিজটা জয় দিয়েই শুরু করতে পেরেছে ওয়েস্ট ইন্ডিজ । তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইট ওয়াশ হবার পর ক্রিকেটের সংক্ষিপ্ত ধারায় এই জয় ক্যারিবিয়ানদের জন্য হতে পারে বাদবাকী সফরে বাড়তি টনিক ।

ক্যান্ডিতে বুধবার (৪ মার্চ) সিরিজের প্রথম টি-২০ ম্যাচে শ্রীলংকাকে ২৫ রানে হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ । এটি ছিল ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক কেইরন পোলার্ডের সব মিলিয়ে ৫০০তম টি-২০ ম্যাচ । বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে এই রেকর্ড ছুঁয়েছেন তিনি । এছাড়া টি-২০ ক্রিকেটে সব মিলিয়ে দশ হাজার রান করার কৃতিত্ব তিনি দেখিয়েছেন বিশ্বের মাত্র দ্বিতীয় ক্রিকেটার হিসেবে ।

পালেকাল্লেতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে চার উইকেটে ১৯৬ রান তোলে ওয়েস্ট ইন্ডিজ । জবাবে পাঁচ বল বাকী থাকতেই ১৭১ রানে গুটিয়ে যায় শ্রীলঙ্কার ইনিংস ।

পোলার্ডের অন্যরকম উপলক্ষের ম্যাচ বলেই এই ম্যাচের মাহাত্ম ছিল আলাদা। ম্যাচের আগে ছিল ছোট্ট আনুষ্ঠানিকতা। যা সম্মানিত করে পোলার্ডকে ।

ম্যাচে ক্যারিবিয়ানদের জয়ের নায়ক ছিলেন ওশানে থমাস । তিনি তিন ওভারে ২৮ রান দিয়ে নেন পাঁচটি উইকেট । এটাই তার ক্যারিয়ার সেরা টি-২০ বোলিং । ম্যাচের সেরাও হয়েছেন এই পেসার ।

শ্রীলংকার ইনিংসে সর্বোচ্চ ৬৬ রান করেছেন ওপেনার কুশল পেরারা । এই উইকেট কিপার ব্যাটসম্যান ৩৮ বল খেলে মেরেছেন ছয়টি চার আর তিনটি ছক্কা । এছাড়া ৪৪ রান আসে ওয়ানিংরু হাসারাঙ্গা । তিনি ৩৪ বলের ইনিংসে মেরেছেন আটটি চার ।

ক্যারিবিয়ান ইনিংসে ৬৭ রান আসে লেন্ডল সিমন্সের ব্যাট থেকে । ৫১ বলের মোকাবেলায় সাতটি চারের সাথে দুইটি ছক্কা হাঁকিয়েছেন এই ওপেনার ।

বিশ্বরেকর্ড গড়ার ম্যাচে মাত্র ১৫ বলে ৩৪ রান করেছেন পোলার্ড । তিনি মেরেছেন তিনটি চার আর দুইটি ছক্কা ।

বিশ্বের দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে টি-২০ ফরম্যাটে ১০ হাজার রান ছুঁয়েছেন পোলার্ড । এই ক্ষেত্রে ১৩ হাজারের বেশী রান নিয়ে সবার উপরে আছেন ‘ইউনিভার্সেল বস ‘ ক্রিস গেইল ।

আহাস/ক্রী/০০৩