Download WordPress Themes, Happy Birthday Wishes

বৃষ্টিতে ফাইনাল ভেসে গেলে কে হবে চ্যাম্পিয়ন ?

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

প্রথমবারের মত আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে উঠেছে বাংলাদেশ । রবিবার (৯ ফেব্রুয়ারি) দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রমে বাংলাদেশ বিশ্বকাপ জয়ের জন্য চূড়ান্ত ম্যাচে লড়বে ভারতের বিপক্ষে । ম্যাচ শুরু হবে বাংলাদেশের স্থানীয় সময় দুপুর দুইটায় ।

যে কোন আইসিসি আসরে এটাই হতে চলেছে বাংলাদেশ দলের প্রথম ফাইনাল । যুব বিশ্বকাপে বাংলাদেশের সর্বোচ্চ সাফল্য তৃতীয় স্থান । সেটাও নিজেদের দেশের মাটিতে । ২০১৬ সালের সেমি ফাইনালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হেরে থেমে যায় বাংলাদেশের শিরোপা স্বপ্ন । পরে শ্রীলঙ্কাকে হারিয়ে তৃতীয় স্থান পেয়েছিল টাইগার যুবারা ।

তবে এবার স্বপ্নের পরিধি অনেক বড় । আসরের শুরু থেকে অন্যতম ফেভারিট হিসেবে দাপটের সাথে খেলে ফাইনালে উঠে এসেছে বাংলাদেশ । আকবর আলীর নেতৃত্বে বাংলাদেশ দল এখন শিরোপা জয়ের জন্য প্রস্তুত ।

যদিও হাইভোল্টেজ ভারত আর বাংলাদেশের মধ্যকার ফাইনাল ম্যাচে বৃষ্টির শঙ্কা তৈরি হয়েছে। শনিবার (৮ ফেব্রুয়ারি) সকাল থেকেই বৃষ্টি হচ্ছে পচেফস্ট্রুমে। বাংলাদেশ যুব দল অবশ্য বৃষ্টি উপেক্ষা করে ইনডোরে অনুশীলন করেছে এদিন।

বাংলাদেশ যুব দলের ম্যানেজার কায়সার আহমেদ জানিয়েছেন, তারা ম্যাচটি নিয়ে আশাবাদী। তবে বৃষ্টি বাগড়া দিলেও রিজার্ভ ডে থাকায় স্বস্তিতে আছেন তারা। বৃষ্টির কারণে রবিবারের খেলা পরিত্যক্ত হলে আগামী ১০ ফেব্রুয়ারি মাঠে গড়াবে ম্যাচটি।

এ প্রসঙ্গে বাংলাদেশ যুব দলের এই ম্যানেজার বলেছেন, ‘কালকেও বৃষ্টির শঙ্কা আছে। এখানকার মাঠের অবস্থা বেশ ভালো। আশা করি খেলা হবে। নাহলে রিজার্ভ ডে আছেই।

তবে যদি সোমবারেও বৃষ্টি হয় , তাহলে কি হবে ? টুর্নামেন্টের বাই-লজ বলছে , সেই ক্ষেত্রে বাংলাদেশ আর ভারতকে যৌথ চ্যাম্পিয়ন ঘোষণা করা হবে ।

তবে দুই-দিন খেলা পরিত্যক্ত হবে বৃষ্টির কারণে , এমন আশংকা অবশ্য খুব বেশী নেই । সেই ক্ষেত্রে প্রথমদিন অর্থাৎ রবিবারে না হলে সোমবার ঠিকই মাঠের লড়াই গড়াবার সম্ভাবনা আছে ।

আহাস/ক্রী/০০২