Download WordPress Themes, Happy Birthday Wishes

দ্বিতীয় শিরোপা জিতল সিডনী সিক্সার্স

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

অস্ট্রেলিয়ার ঘরোয়া টি-২০ আসর বিগ-ব্যাশের ফাইনাল ম্যাচে হানা দিয়েছিল বৃষ্টি । বৃষ্টির সেই বাগড়ায় ২০ ওভারের ফাইনাল নেমে আসে ১২ ওভারে । সেই লড়াইয়ে সিডনী সিক্সার্স ১৯ রানে হারিয়েছে মেলবোর্ন স্টার্সকে । আর জয়ে নিজেদের দ্বিতীয় বিগ-ব্যাশ শিরোপা ।

শনিবার (৮ ফেব্রুয়ারি) বিগ ব্যাশের ফাইনাল অনুষ্ঠিত হয় সিডনী ক্রিকেট গ্রাউন্ডে । প্রথমে ব্যাট করে সিডনী সিক্সার্স ১২ ওভারে তোলে পাঁচ উইকেটে ১১৬ রান । জবাবে ১২ ওভারে ছয় উইকেটে ৯৭ রানের বেশী করতে পারে নি মেলবোর্ন স্টার্স ।

সিডনীর জয়ের ক্ষেত্রে সামনে থেকে নেতৃত্ব দেন দুই স্পিনার নাথান লিয়ন আর স্টিভ ও’ক্যাফি । দুইজনেই দুইটি করে উইকেট নেন । এছাড়া একটি উইকেট পেয়েছেন জোশ হ্যাজেলউড ।

টার্গেট তাড়ায় ৫৪ রানেই ছয় উইকেট হারায় মেলবোর্ন । ফলে ছিটকে পড়ে ম্যাচ থেকে । বাকী সময়ে নিক লার্কিন আর নাথান কাল্টার নাইল অবিচ্ছিন্ন ৪৩ রানের জুটি গড়েও দলকে জেতাতে পারে নি ।

নিক লার্কিন করেছেন ২৬ বলে অপরাজিত ৩৮ রান । তার ইনিংসে ছিল দুইটি করে চার আর ছক্কা । এছাড়া কাল্টার নাইল ৮ বলে একটি করে চার আর ছক্কায় হার না মানা ১৯ রান করেন ।

এর আগে চ্যাম্পিয়ন দলের হয়ে সর্বোচ্চ ৫২ রান করেছেন জোশ ফিলিপ্পে । মাত্র ২৯ বল খেলে চারটি চার আর তিনটি ছক্কা মেরেছেন এই ওপেনার ।

১২ বলে দুইটি চার আর একটি ছক্কায় ২১ রান করেছেন স্টিভেন স্মিথ । আর অপরাজিত ২৭ রান আসে জর্ডান সিল্কের ব্যাট থেকে । তিনি ১৫ বলের ইনিংসে মেরেছেন একটি করে চার আর ছক্কা ।

ম্যাচের সেরা হয়েছেন জশ ফিলিপ্পে । আর টুর্নামেন্টের সেরা হয়েছেন মার্কাস স্টয়নিস ।

আহাস/ক্রী/০১২