Download WordPress Themes, Happy Birthday Wishes

জুভেন্টাসকে বাঁচালেন রোনালদো

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ইটালিয়ান কাপের (কোপা ইটালিয়া) সেমি ফাইনালের প্রথম লেগে অমীমাংসিতভাবে শেষ হয়েছে জুভেন্টাস আর এসি মিলানের প্রথম লেগের লড়াই । যদিও নিজেদের মাঠে জুভেন্টাসকে প্রায় হারিয়েই দিয়েছিল মিলান । কিন্তু শেষ মুহূর্তে ক্রিস্টিয়ানো রোনালদোর নৈপুণ্যে ড্র করে ফাইনালের আশা ভালোভাবেই বাঁচিয়ে রেখেছে তুরিনোর বুড়িরা ।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) রাতে বিখ্যাত স্যান সিরো স্টেডিয়ামে স্বাগতিক মিলান আর জুভেন্টাসের ম্যাচটি শেষ হয় ১-১ গোলে ।

ইটালিয়ান সিরি ‘এ’ ফুটবলে আগের দুই ম্যাচে ফিওরেন্টিনা আর ভেরোনার কাছে হেরেছিল জুভেন্টাস । এবার টানা তৃতীয় ম্যাচে জয়বঞ্চিত থাকতে হল ইটালিয়ান চ্যাম্পিয়নদের ।

নিজেদের মাঠে শুরু থেকেই মারমুখী ভূমিকায় ছিল এসি মিলান । পুরো ম্যাচে প্রতিপক্ষের খেলোয়াড়দের ফাউল করে তারা হলুদ কার্ড দেখেছে চারটি , আর লাল কার্ড একটি । ম্যাচে বারেবারেই এসি মিলানের ফাউলের শিকার হয়েছেন রোনালদো আর দিবালারা । যা ছিল দৃষ্টিকটু ।

ম্যাচের দুইটি গোলই হয় দ্বিতীয়ার্ধে । ম্যাচের ৬১ মিনিটে স্যামু ক্যাসতিললেজোর শট জুভেন্টাসের গোলরক্ষক বুফন ফিরিয়ে দেন। কিন্তু ফিরতি বল ভলি শটে জালে পাঠান আন্তে র‌্যাবিচ।

৭১ মিনিটে এসি মিলানের থিও হার্নান্দেজ ফাউল করেন দিবালাকে । তাতে দ্বিতীয় হলুদ কার্ডের কারণে লাল পেয়ে মাঠ ছাড়েন তিনি। ১০ জনের দলে পরিনত হওয়া এসি মিলানের বিপক্ষে সেই সময়ে আরও বেশী চড়াও হয় মৌরিসিও সারির দল ।

৯০ মিনিটে অসাধারণ এক গোল পেটে পারতেন রোনালদো । সতীর্থের ক্রসে তার নয়ন জুড়ানো সাইড-ভলি লাগে ডেভিড কালাবরিয়ার হাতে । এতে ভিডিও রিভিউ দেখে পেনাল্টি দেন রেফারি । যা থেকে গোল করায় কোন ভুল হয় নি আধুনিক ফুটবল সম্রাট রোনালদোর ।

এই নিয়ে চলতি বছর আট ম্যাচের সব কয়টিতে গোল করলেন রোনালদো ।

ম্যাচ ড্র হলেও আপাতত সুবিধাজনক অবস্থায় আছে জুভেন্টাস । কারণ তারা পেয়েছে অ্যাওয়ে গোল । নিজেদের মাঠে পরের লেগে গোলশূন্য ড্র করলেও জুভেন্টাস চলে যাবে ফাইনালে ।

অ্যালিয়েঞ্জ স্টেডিয়ামে আগামী ৫ মার্চ সেমিফাইনালের দ্বিতীয় পর্বে মুখোমুখি হবে জুভেন্টাস আর এসি মিলান ।

আহাস/ক্রী/০০১