Download WordPress Themes, Happy Birthday Wishes

আর্জেন্টিনা জাতীয় দলের স্ট্রাইকার এখন বসুন্ধরা কিংসে

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

বাংলাদেশের ঘরোয়া ফুটবলে অনেক দেশের জাতীয় দলের তারকা খেলে গেছেন । খেলেছেন বিশ্বকাপ খেলার অভিজ্ঞতা থাকা ফুটবলার । বর্তমানে বসুন্ধরাতেই আছেন কোস্টারিকার হয়ে সর্বশেষ বিশ্বকাপে খেলা কলিন্দ্রেস । এবার তার সাথে আরও বড় এক চমক দিল বসুন্ধরা আর্জেন্টিনার জাতীয় দলের হয়ে খেলা হার্নান বার্কোসকে দলে ভিড়িয়ে ।

বাংলাদেশে আগেও ল্যাটিন আমেরিকার ফুটবলার খেলে গেছে ঘরোয়া ফুটবলে । কিন্তু এই ক্ষেত্রে বার্কোস সবচেয়ে বেশী হাই-প্রোফাইল নিঃসন্দেহে । তার বসুন্ধরায় খেলার কথা নিশ্চিত করেছেন দলের সভাপতি ইমরুল হাসান।

বার্কোস ২০১৩ সালে আর্জেন্টিনার আকাশি-সাদা জার্সিতে খেলেছিলেন চারটি ম্যাচ। লিওনেল মেসির সাবেক সতীর্থ বার্কোসের জাতীয় দলের হয়ে অভিষেক হয়েছিল আলেসান্দ্রো সাবেলার সময়ে। ২০১৩ বিশ্বকাপ বাছাইপর্বে চিলি ও উরুগুয়ের বিপক্ষে বদলি খেলোয়াড় হিসেবে খেলেছিলেন তিনি। ৩৫ বছর বয়সী এই স্ট্রাইকারের অবশ্য জাতীয় দলের জার্সিতে কোনো গোল পাননি।

এরপর থেকেই বিদেশী স্ট্রাইকার খুঁজতে থাকে। এবারের বঙ্গবন্ধু গোল্ডকাপে সাত গোল দিয়ে সর্বোচ্চ গোলদাতা হওয়া বুরুন্ডির জসপিন শিমিরিমানাকে পেতে চেয়েছিল। সাথে ছিল কঙ্গো, ব্রাজিল ও আর্জেন্টিনার ফুটবলার। শেষ পর্যন্ত মেসিদের সতীর্থ হারনান বার্কোসকেই নিয়েছে তারা।

বার্কোস সর্বশেষ কলম্বিয়ান লিগের বিখ্যাত ক্লাব অ্যাথলেটিকো ন্যাশিওনালে খেলেছেন। গত বছর এই ক্লাবের জার্সি গায়ে ১৪ ম্যাচে করেছেন ছয় গোল।

৩৫ বছর বয়সী বার্কোসের ক্লাব ক্যারিয়ার দারুণ সমৃদ্ধ। ব্রাজিলের বিখ্যাত ক্লাব পালমেইরাস , গ্রেমিও, ক্রুজেইরোর জার্সিতে খেলার অভিজ্ঞতা আছে তার। ২০১২-১৩ মৌসুমে পালমেইরাসের হয়ে ২৯ ম্যাচে করেছিলেন ১৪ গোল। পরের দুই মৌসুমে গ্রেমিওর জার্সিতে ৬৯ ম্যাচে ২৩ গোল। ২০১৭ মৌসুমে ইকুয়েডর প্রিমিয়ার লিগের ক্লাব এলডিইউ কুইটোর হয়ে ২১ গোল করতে ম্যাচ খেলেছেন ২৬ টি।

বার্কোসের মতো ফরোয়ার্ডকে দলে ভেড়াতে পেতে দারুণ খুশি ইমরুল, ‘এএফসি কাপের জন্য আমরা এমন একজন স্ট্রাইকার খুঁজছিলাম যার ভালো পর্যায়ে খেলার অভিজ্ঞতা আছে। বার্কোসকে আমাদের মনে ধরেছে। সে পরশু (মঙ্গলবার) দুপুরে ঢাকা পৌঁছে যাবে। তাঁর সঙ্গে এএফসি কাপ ও লিগের দ্বিতীয় পর্বের জন্য চুক্তি করা হবে।’

এএফসি কাপ দিয়ে বসুন্ধরা কিংসে অভিষেক হবে বার্কোসের। ব্যাপারটি নিশ্চিত করেছে ক্লাবটি।

আহাস/ক্রী/০০৯