Download WordPress Themes, Happy Birthday Wishes

হায়েদ্রাবাদ সরিয়ে দিলো কেইন উইলিয়ামসকে

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

২০২০ সালের ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের (আইপিএল) খেলা শুরু হচ্ছে আগামী ২৯ মার্চ । আসরের প্রথম ম্যাচেই মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স আর চেন্নাই সুপার কিংস । সর্বশেষ আসরের ফাইনালে চেইন্নাইকে হারিয়েই চতুর্থ শিরোপা জিতেছিল মুম্বাই ।

সময়ের হিসেবে আইপিএল শুরু হতে বাকী মাত্র মাসখানেক । এই সময়ে ফেঞ্চাইজিরা নিজেদের শেষ মুহূর্তের প্রস্তুতি সেরে নিচ্ছে । যার ধারাবাহিকতায় সানরাইজার্স হায়েদ্রাবাদ অধিনায়কের পদ থেকে সরিয়ে দিয়েছে কেইন উইলিয়ামসনকে । নিউজিল্যান্ডার উইলিয়ামসনের জায়গায় নতুন অধিনায়ক করা হয়েছে ডেভিড ওয়ার্নারকে ।

অস্ট্রেলিয়ার ওয়ার্নার এবারেই প্রথম হায়েদ্রাবাদের অধিনায়ক হচ্ছেন না । সানরাইজার্স হায়দরাবাদের নিয়মিত মুখ ওয়ার্নার ২০১৬ সালেও দলটির অধিনায়ক ছিলেন । তার নেতৃত্বেই হায়েদ্রাবাদ সেই আসরে প্রথম শিরোপা জিতেছিল ।

তবে ২০১৮ সালে আইপিএলের ঠিক আগে বল টেম্পারিং কেলেঙ্কারিতে জড়ান ওয়ার্নার। এই ঘটনায় ওয়ার্নারকে এক বছরের জন্য সব ধরণের ক্রিকেট থেকে নিষিদ্ধ করে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) । যে কারণে ২০২৮ সালের আইপিএলে খেলা হয় নি অজি ওপেনারের ।

২০১৮ সালেই হায়দ্রাবাদের অধিনায়ক হন কেইন উইলিয়ামসন । সেই আসরের ফাইনালে উঠেছিল হায়েদ্রাবাদ । ২০১৯ সালে নিষেধাজ্ঞা কাটিয়ে ওয়ার্নার হায়েদ্রাবাদে ফিরলেও অধিনায়ক হিসেবে বহাল থেকে যান উইলিয়ামসন ।

২০২০ সালে আবারও হায়েদ্রাবাদের অধিনায়কত্ব ফিরে পেলেন ওয়ার্নার । গত আইপিএলে সর্বোচ্চ রান করেন ওয়ার্নার। ১২ ম্যাচে প্রায় ৭০ গড়ের করেন ৬৯২ রান। তবে কাঙ্খিত ফল পায়নি দলটি।

অধিনায়কত্ব ফিরে পেয়ে উচ্ছ্বসিত ওয়ার্নার সামাজিক যোগাযোগ মাধ্যমে বলেন, ‘আইপিএল ২০২০ আসরে আমাকে আবারও অধিনায়কত্ব দেয়া হয়েছে। এজন্য আমি কৃতজ্ঞ। কেন উইলিয়ামসনকে ধন্যবাদ। শেষ দুই বছরে সে অসাধারণভাবে দলটির নেতৃত্ব দিয়েছে। ম্যানেজমেন্টকেও ধন্যবাদ। আমাকে আবারও সুযোগ দেয়ার জন্য। হায়দরাবাদের সঙ্গে থাকার জন্য ভক্ত সমর্থকদের প্রতি কৃতজ্ঞ। আসন্ন আসরে আমরা আবারও শিরোপা জেতার চেষ্টা করব।’

আহাস/ক্রী/০০৯