Download WordPress Themes, Happy Birthday Wishes

শ্রীলঙ্কার লজ্জার হার

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

দক্ষিণ আফ্রিকায় চলমান আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের প্লেট ফাইনালে ইংল্যান্ডের কাছে ১৫২ রানের বিশাল ব্যবধানে হেরেছে শ্রীলঙ্কা । এই ফাইনাল জয়ের সুবাদে ইংলিশরা যুব বিশ্বকাপে পেয়েছে নবম স্থান , আর শ্রীলঙ্কা হয়েছে দশম ।

সোমবার (৩ ফেব্রুয়ারি) বেনোনিতে প্রথমে ব্যাট করা ইংল্যান্ড নির্ধারিত ৫০ ওভারে তোলে সাত উইকেটে ২৭৯ রান । জবাবে ৩১ ওভারে মাত্র ১২৭ রানে অল আউট হয়ে যায় শ্রীলঙ্কা ।

ইংল্যান্ডের হয়ে দুর্দান্ত সেঞ্চুরি করেছেন ওপেনার ড্যান মুসলি । যদিও তার সঙ্গী আরেক ওপেনার স্যাম ইয়াং কোন রান না করেই ফিরে গিয়েছিলেন । দ্বিতীয় উইকেটে জর্ডান কক্সের সাথে ৫৮ রান যোগ করেছেন মুসলি । ২৭ রানে মুসলির আউটে ভাঙ্গে এই জুটি ।

তৃতীয় উইকেটে আসে ১৪২ রান । ৭৮ বলে পাঁচটি চারে ৬৮ রান করে অবদান রাখেন জ্যাক হাইন্স ।

পরবর্তীতে অল্প রানেই একাধিক উইকেট হারায় ইংল্যান্ডের যুব দল । ১১১ রান করে ফেরেন মুসলি । তিনি ১৩৫ বলের ইনিংসে মেরেছেন নয়টি চার আর একটি ছক্কা ।

শেষের দিকে ইংল্যান্ডের রান বাড়িয়ে দেন জো এভিসন । ছয়ে নেমে মাত্র ৪৫ বলে করেন ৫৯ রান । মারেন চারটি চার আর তিনটি ছক্কা ।

দিলশান মধুশাংকা আর দুধিরা তিলকরত্নে লংকানদের হয়ে নিয়েছেন দুইটি করে উইকেট ।

জবাবে ব্যা করতে নামা শ্রীলঙ্কার ইনি৯ংসে কেবল দুই ব্যাটসম্যান পেয়েছেন ডাবল-ফিগারের দেখা । সর্বোচ্চ ৬৫ রান এসেছে রাবিন্দুর ব্যাট থেকে । তার ৮১ বলের ইনিংসে ছিল নয়টি চার ।

এছাড়া ১৫ রান করেছেন ওপেনার কামিল মিশারা ।

লুইস গোল্ডওয়ার্দি একাই পাঁচ উইকেট নিয়ে ধ্বসিয়ে দিয়েছেন শ্রীলঙ্কার ইনিংস ।

ম্যাচের সেরা হয়েছেন মুসলি ।

গ্রুপ পর্ব থেকে বাদ পড়া চার গ্রুপের আট দল খেলেছে প্লেট-পর্বে । বাকীরা উঠেছিল কোয়ার্টার ফাইনালে ।

আহাস/ক্রী/০০১