Download WordPress Themes, Happy Birthday Wishes

শেষ পর্যন্ত নাও জিততে পারে বাংলাদেশ !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

বাংলাদেশের ক্রিকেট ভক্তদের সামনে দারুণ আশংকা হয়ে দেখা দিয়েছে বৃষ্টি । প্রকৃতির নিষ্ঠুর থাবায় হয়তো একেবারে মুঠোয় এসে যাওয়া জয় শেষ পর্যন্ত নাও পেতে পারে বাংলাদেশ !

মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) মিরপুর শের-এ-বাংলা স্টেডিয়ামে চলছে বাংলাদেশ আর জিম্বাবুয়ের মধ্যকার একমাত্র টেস্টের চতুর্থ দিনের খেলা । ইতোমধ্যেই ১৫২ রানে পিছিয়ে থাকা জিম্বাবুয়ে দ্বিতীয় ইনিংসে হারিয়েছে ছয় উইকেট । অর্থাৎ আর মাত্র চারটি উইকেট নিতে পারলেই বাংলাদেশ পেয়ে যাবে ছয় ম্যাচ পর টেস্ট জয়ের স্বাদ , সেটাও আবার ইনিংস ব্যবধানে ।

কিন্তু বাংলাদেশের জয়কে চোখ রাঙাচ্ছে বৃষ্টি। সকাল থেকেই মিরপুরের আকাশের মুখ ভার। কুয়াশাচ্ছন্ন আবহাওয়া। দুপুরের পর রয়েছে বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা।

অ্যাকুয়া ওয়েদারের রিপোর্ট অনুযায়ী মিরপুরে দুপুর ২টা থেকে ৩টা পর্যন্ত বজ্রসহ বৃষ্টিপাত হতে পারে। শুধু আজকে দিনে নয়। বৃষ্টির সম্ভাবনা রয়েছে দিবাগত রাতেও। রাত ১১টা থেকে ১টা পর্যন্ত রয়েছে বৃষ্টির সম্ভাবনা।

শেষ রাত থেকে সকাল পর্যন্ত সারা দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি কুয়াশা পড়তে পারে। রাতের এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

পাশাপাশি আবহাওয়া অধিদপ্তরের রোববার জানিয়েছে , পরবর্তী ৪৮ ঘণ্টায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এ সময় দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। তবে ৭২ ঘণ্টা পর আবহাওয়ার অবস্থা পরিবর্তন হতে পারে।

এখন পর্যন্ত মিরপুর টেস্টে বাংলাদেশ একমাত্র ইনিংস ছয় উইকেটে ৫৬০ রান তুলে ডিক্লেয়ার দেয় । অন্যদিকে জিম্বাবুয়ে প্রথম ইনিংসে ২৬৫ রান তোলার পর অল আউট হয়েছিল । আর দ্বিতীয় ইনিংসে এই রিপোর্ট লেখা পর্যন্ত তুলেছে ছয় উইকেটে ১৪৭ রান ।

এখন দেখার বিষয় , দ্রুত জিম্বাবুয়ের বাকী চার উইকেট তুলে বাংলাদেশ জয় পাবে কিনা ? নাকি বৃষ্টির ফাঁদে পড়ে হতাশ হতে হবে টাইগারদের ?

আহাস/ক্রী/০০৪